বাংলাদেশ আবার শান্তি সৌহার্দ্যের দেশ হিসেবে পরিচিতি পাচ্ছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার সন্ত্রাস ও জঙ্গিবাদকে শক্ত হাতে দমন করার ফলে বাংলাদেশ আবার শান্তি ও সৌহার্দ্যের দেশ হিসেবে পরিচিত হচ্ছে। বাংলাদেশ এখন একটি উদার গণতান্ত্রিক ও অর্থনৈতিকভাবে সম্ভাবনাময় দেশ হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। প্রধানমন্ত্রী বলেন, এখন সব সম্প্রদায়ের জনগণ স্বাধীনভাবে তাদের ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করতে পারছে। প্রতিটি ঈদ, দুর্গাপূজা, বড়দিন, বৌদ্ধ পূর্ণিমা সর্বজনীন উত্সবে পরিণত হচ্ছে। সবাই আনন্দ ভাগাভাগি করছে। তিনি গতকাল রাজধানীর মেরুল বাড্ডায় বাংলাদেশ বু


ড্ডিস্ট ফেডারেশনের প্রতিষ্ঠাবার্ষিকী, বৌদ্ধধর্মীয় মহাসম্মেলন ও কঠিন চীবরদান অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন।
শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার বাংলাদেশকে জঙ্গিবাদের দেশ হিসেবে বিশ্বে পরিচিত করে। বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি বিনষ্ট হয়। আমরা এবার দেশ থেকে জঙ্গি ও সন্ত্রাস দূর করে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছি। সাম্প্রদায়িক সম্প্রীতি বাঙালি জাতির লালিত ঐতিহ্য। আমাদের গর্ব।
বাংলাদেশের বৌদ্ধদের সর্বোচ্চ ধর্মীয় গুরু ধামাসেন মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, সংসদ সদস্য এ কে এম রহমতউল্লাহ এবং বাংলাদেশে চীনা রাষ্ট্রদূত জ্যাং জিয়ানিও বক্তৃতা করেন। অনুষ্ঠানে বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সভাপতি বিশ্বপতি বড়ুয়া ও সাধারণ সম্পাদক অশোক বড়ুয়া, কঠিন চীবরদান এবং জাতীয় বুদ্ধিস্ট ধর্মীয় মহাসমাবেশ উদযাপন কমিটির চেয়ারম্যান দিবেন্দু চৌধুরী ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং আন্তর্জাতিক বুদ্ধিস্ট মঠের অধ্যক্ষ ধর্মমিত্র মহাথেরোও বক্তৃতা করেন।
ঈদের দিন শুভেচ্ছা বিনিময় : পবিত্র ঈদুল আজহার দিন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা গণভবনে সংগঠনের নেতাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক মৃণাল কান্তি দাস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল একথা জানিয়ে বলা হয়, প্রধানমন্ত্রী ঈদের দিন সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের সঙ্গে গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।
এছাড়াও তিনি একই দিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত আমন্ত্রিত অতিথি ও সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীসহ সাধারণ মানুষ এবং ১১টা থেকে ১২টা পর্যন্ত বিচারপতি ও কূটনীতিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম সংশ্লিষ্ট সবাইকে ঈদের শুভেচ্ছা বিনিময়ের জন্য উল্লিখিত স্থানে আসার অনুরোধ জানিয়েছেন।

No comments

Powered by Blogger.