বিশ্ব জাকের মঞ্জিলে ঈদুল আজহায় দেশের সর্ববৃহৎ জামাত

রিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে আগামীকাল সোমবার ঈদুল আজহার সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হবে। দেশ-বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমানের অংশগ্রহণে বিশ্ব জাকের মঞ্জিলের ঈদুল আজহার জামাতে নামাজ আদায় শেষে দেশ ও জাতির সার্বিক সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে।এদিকে বিশ্ব জাকের মঞ্জিলে ঈদুল আজহার বৃহৎ জামাত উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রায় আট বর্গকিলোমিটারজুড়ে মূল ভেন্যুতে শামিয়ানা টানানো হয়েছে। নির্মাণ করা হয়েছে আলোকমালা সজ্জিত তোরণ।


ট্রাফিক নিয়ন্ত্রণ, ভ্রাম্যমাণ মেডিক্যাল ইউনিট, নিজস্ব অগি্ননির্বাপণ ব্যবস্থা, শৃঙ্খলা ও নিরাপত্তা, পরিষ্কার পরিচ্ছন্নতাসহ সার্বিক দিক আয়োজনে যথাযথ প্রস্তুতি নেওয়া হয়েছে। শৃঙ্খলা ও নিরাপত্তা সুনিশ্চিতে বরাবরের মতো সিসি টিভি ক্যামেরা, আর্চওয়ে গেট ও হ্যান্ড হেল্ড মেটাল ডিটেক্টরের মাধ্যমে পর্যাপ্ত স্বেচ্ছাসেবক সমন্বয়ে কার্যকর বলয় গড়ে তোলা হয়েছে। সংবাদকর্মীদের জন্য স্থাপন করা হয়েছে মিডিয়া সেন্টার।
সারা দেশ থেকে অসংখ্য বাস, লঞ্চ, ট্রলার ও অন্যান্য বাহনের কাফেলা নিয়ে ঈদের আগের দিনই ধর্মপ্রাণ মানুষ জড়ো হবে বিশ্ব জাকের মঞ্জিলে। প্রতিবারের মতো ঈদের দিন থেকে তিন দিনব্যাপী পশু কোরবানি করা হবে এখানে।
অনুষ্ঠানে ওয়াক্তিয়া নামাজের সঙ্গে নফল ইবাদত বন্দেগি, তিলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত, মোরাকাবা মোশাহেদা, জিকির আসকার, পবিত্র কোরবানির গুরুত্ব, তাৎপর্য ও শিক্ষা আলোকপাত করে ওয়াজ নসিহত অনুষ্ঠিত হবে।
বিশ্ব ওলির আধ্যাত্মিক প্রতিনিধি পীরজাদা আলহাজ খাজা মাহফুযুল হক মুজাদ্দেদী ছাহেব ও পীরজাদা আলহাজ খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ছাহেব এ জামাতে ঈদের নামাজ আদায় করবেন।

No comments

Powered by Blogger.