মুখোমুখি প্রতিদিন-মনে হয় এবার আবাহনীর দলটাই সবচেয়ে ভালো

ক মৌসুম পরেই অবার আকাশি-নীল জার্সিতে প্র্যাকটিসে নেমেছেন এনামুল হক। জাতীয় দল থেকে বাদ পড়া এই স্ট্রাইকার কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে জানিয়েছেন নতুন মৌসুমে নিজের লড়াইয়ের প্রতিজ্ঞার কথাকালের কণ্ঠ স্পোর্টস : আবাহনীর জার্সি গায়ে আবার প্র্যাকটিস শুরু করেছেন..এনামুল হক : হ্যাঁ, আবাহনীর নতুন মৌসুমের প্র্যাকটিস শুরু হয়েছে আজ (কাল)। এক বছর পর আবাহনী মাঠে প্র্যাকটিস করলাম, ভালো লাগছে।
প্রশ্ন : কেমন প্র্যাকটিস হলো?এনামুল : আমাদের বেশ কিছু খেলোয়াড় জাতীয় দলের সঙ্গে আছে। মাত্র ১২ জনকে নিয়ে শুরু হয়েছে, প্র্যাকটিস করিয়েছেন অমলেশদা ও রূপুদা। তবে বিদেশি কোচও নিয়ে আসতে পারে ম্যানেজমেন্ট।
প্রশ্ন : গত মৌসুমে আবাহনী লিগ শেষ করেছে চতুর্থ হয়ে, হ্যাটট্রিক চ্যাম্পিয়নদের জন্য খুব বাজে অভিজ্ঞতা সেটা। এবারের দল কেমন হয়েছে?
এনামুল : বেশ ভালো। বলতে গেলে আগের দলই কমবেশি আছে, তার সঙ্গে যোগ হয়েছি শেখ জামাল থেকে আসা আমরা ছয়জন। এ ছাড়া মুক্তিযোদ্ধা থেকে এসেছে আরমান আজিজ। আমার মনে হয়, সবচেয়ে ভালো দল এবার আবাহনীর। কারো ইনজুরি কিংবা কার্ড সমস্যার কারণে গতবার বিপদে পড়েছিল দল। এখন সেটা হবে না, প্রত্যেক পজিশনে কয়েকজন করে ভালো খেলোয়াড় আছে। সোজা কথায় রিজার্ভ বেঞ্চ বেশ ভালো।
প্রশ্ন : নতুন স্ট্রাইকার হিসেবে আপনি যোগ দিয়েছেন। গতবারের দলের রবিন ও সাখাওয়াত রনি আছে, হয়তো বিদেশিও আসবে। তাহলে লড়াই করেই জায়গা নিতে হবে...
এনামুল : লড়াই তো করতে হবেই। যার পারফরম্যান্স ভালো হবে ম্যানেজমেন্ট তাকেই খেলাবে। আমার তরফ থেকে চেষ্টা থাকবে নিজেকে ফিরে পাওয়ার, সেরাটা দেওয়ার।
প্রশ্ন : সেই লক্ষ্য তো আপনার শেখ জামালেও ছিল, কিন্তু পারেননি।
এনামুল : মাঝে মাঝে খেলোয়াড়দের খারাপ সময় যায়, তখন টিম ম্যানেজমেন্টের সমর্থন দরকার হয়। শেখ জামালের হয়ে ফেডারেশন কাপে ভালো খেলার পর সার্বিয়ান কোচ চলে গেলেন, তখন থেকেই সমস্যার শুরু। নতুন কোচ এক ধরনের বলেন, অফিশিয়ালরা একরকম বলে, কয়েকজন খেলোয়াড় বলে আরেক রকম। তাতে করে দলটা ক্ষতিগ্রস্ত হয়েছিল। এই দলের স্বার্থে আমি লিগের প্রথম লেগে মিডফিল্ডেও খেলেছিলাম, তার পরও দ্বিতীয় লেগে জায়গা ধরে রাখতে পারিনি। সেই তুলনায় আবাহনী অনেক গোছানো দল, তাদের এমন সমস্যা হয় না। তাই আত্মবিশ্বাসটা বেশি। নিজের পারফরম্যান্স ঠিকঠাক থাকলে সেরা একাদশে থাকব।
প্রশ্ন : কিন্তু জাতীয় দলের কোচ ক্যাম্পে ডেকেও আপনাকে ফিরিয়ে দিয়েছেন ওজন বেশি হয়ে গেছে বলে...
এনামুল : খেলা না থাকলে খেলোয়াড়দের পক্ষে নিজেদের ফিট রাখা কঠিন হয়ে যায়। বাসায় অবসর কাটানোয় ওজন বেড়ে গিয়েছিল। আমাদের পরিবারের সবাই একটু মোটা। এটা বড় কোনো সমস্যা নয়। প্র্যাকটিস শুরু হয়েছে, আস্তে আস্তে ফিটনেস ফিরে আসবে। এ ব্যাপারে আমি খুব সিরিয়াস।
প্রশ্ন : শেষ প্রশ্ন। তারকা হয়ে শেখ জামালে গিয়ে ক্লাব একাদশে জায়গা হারিয়েছেন, বাদ পড়েছেন জাতীয় দল থেকেও। আবার আবাহনীতে ফিরেছেন, এটা কি তারকার মতো ফেরা হবে?
এনামুল : কী হবে জানি না। আমার একটাই লক্ষ্য, লিগে ভালো করা। ভালো করলেই ক্লাব একাদশ এবং জাতীয় দলের জায়গা ফিরে পাব।

No comments

Powered by Blogger.