যৌতুক দাবিতে চকবাজারে স্ত্রীকে নির্যাতন :স্বামী গ্রেফতার

রাজধানীর চকবাজারে যৌতুকের দাবিতে সালমা আক্তার নামে এক গৃহবধূকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে আহত করেছেন স্বামী আজিজুল ইসলাম মিঠু। বাবার নির্যাতনের হাত থেকে মাকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন ওই দম্পতির মেয়ে নুসরাত। শনিবার গভীর রাতে চকবাজারের নুর ফতেহ লেনের বাসায় এ ঘটনা ঘটে। সালমাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর মেয়ে নুসরাতকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।


পুলিশ আজিজুল ইসলাম মিঠুকে গ্রেফতার করেছে।নুসরাত পুলিশকে জানায়, শনিবার রাত সাড়ে ১১টায় তার বাবা বাসায় ঢুকেই হাতে থাকা মোটরসাইকেলের হ্যালমেট দিয়ে মাকে মাথায় আঘাত করে। কিলঘুষি ও লাথি মারতে থাকে। এক সময় তার মা তাকে নিয়ে বাসার একটি কক্ষে আশ্রয় নেন। নুসরাত জানায়, ওই কক্ষে গিয়ে একটি ধারালো তলোয়ার দিয়ে মাকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। বাবাকে বাধা দিলে তাকেও আঘাত করা হয়। চিৎকার শুনে প্রতিবেশীরা তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।
সালমার বড় ভাই আবু তাহের জানান, চকবাজার পশ্চিম ইসলামবাগ ১২/৪ নম্বর এমএস প্লাস্টিকের মালিক মিঠু। তার ভাইয়েরাও ওই ব্যবসার অংশীদার। তিনি বলেন, ১২ বছর আগে বোনের বিয়েতে ৩ ভরি স্বর্ণালঙ্কার, আসবাবপত্র ছাড়াও দুই লাখ টাকা যৌতুক নিয়েছিল মিঠু। বিয়ের কয়েক বছর পর থেকেই মিঠু আবার যৌতুক দাবি করে।
চকবাজার থানার এসআই আমির হোসেন জানান, মিঠু তার স্ত্রীকে নানাভাবে সন্দেহ করত। এ নিয়ে তাদের মধ্যে প্রায়ই কলহ হয়। আমির হোসেন আরও জানান, মিঠু মাদকাসক্ত ছিল। মাদক ব্যবসার অভিযোগে তাকে এর আগে একবার গ্রেফতারও করা হয়েছিল।

No comments

Powered by Blogger.