কংগ্রেসকে জোট ভাঙার হুমকি মমতার

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জাতীয় কংগ্রেসকে হুমকি দিয়েছেন, কংগ্রেস সিপিএম না তৃণমূল কংগ্রেসের সঙ্গে থাকবে, এ বিষয়ে এখন কংগ্রেসকেই সিদ্ধান্ত নিতে হবে।
জাতীয় কংগ্রেসের নেতা-কর্মীদের ওপর হামলার প্রতিবাদে গত শুক্রবার দলটির যুব সংগঠনের উদ্যোগে কলকাতায় একটি মৌন মিছিল বের করা হয়। এই মিছিলে যুব কংগ্রেসের রাজ্য সভাপতি ও সাংসদ মৌসুম নূর, সাংসদ দীপা দাসমুন্সি, রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন। মিছিলের পর মমতা কংগ্রেসেরে প্রতি ওই হুমকি দেন।
মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বাংলার মানুষ চেয়েছে বলে জোট হয়েছে। কিন্তু এর মানে এই নয় যে, কংগ্রেস সিপিএমের বন্ধু হয়ে চললে তৃণমূল তাদের পাশে থাকবে। সিপিএমের সঙ্গে যারা থাকে, তাদের সঙ্গে আমরা থাকব না। কংগ্রেস যদি মিছিল করে, তাহলে তৃণমূলও মিছিল করতে জানে।’
মমতা বলেন, ‘কংগ্রেসকে দেখে আমরা রাজনীতি করি না। মনে রাখতে হবে, এখানে আমরা সংখ্যাগরিষ্ঠ। এখানে আমরা কারও ওপর নির্ভরশীল নই। বরং দিল্লিতে কংগ্রেস আমাদের ওপর নির্ভরশীল।’
এদিকে ভারতের কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গের রাজ্য সরকারকে সতর্ক করে দিয়ে বলেছে, মমতা বন্দ্যোপাধ্যায়সহ রাজ্য মন্ত্রিসভার ১১ জন মন্ত্রীকে মাওবাদীরা হত্যার লক্ষ্যবস্তু করতে পারে।

No comments

Powered by Blogger.