উলফা ঢেলে সাজাচ্ছেন পরেশ বড়ূয়া

সামের স্বাধীনতাকামী সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসামের (উলফা) সামরিক প্রধান পরেশ বড়ূয়া সংগঠনটিকে ঢেলে সাজাচ্ছেন। উলফা চেয়ারম্যান অরবিন্দ রাজখোয়ার ভারতীয় কেন্দ্রীয় সরকারের সঙ্গে শান্তিচুক্তি আলোচনা প্রত্যাখ্যান করেছেন পরেশ। খবর : কলকাতা টেলিগ্রাফ।গতকাল রোববার এক ই-মেইল বিবৃতিতে এ কথা জানান উলফার নেতা। আসামের স্বাধীনতা ইস্যু ছাড়া কোনো আলোচনা নয় বলে মন্তব্য করেন তিনি।


এর মাধ্যমে উলফার মধ্যে ভাঙনের বিষয়টি স্পষ্ট হলো। পরেশ বড়ূয়ার পক্ষ থেকে এ ই-মেইলটি পাঠান পরেশ গ্রুপের জনসংযোগ বিষয়ক কর্মকর্তা আরুনোধোই ধোতিয়ার। এ বিবৃতিতে জানানো হয়, আসামের বাইরে থেকেই অরবিন্দ রাজখোয়ার তৈরি শূন্যতা পূরণ করে দলকে সংগঠিত করার প্রক্রিয়া চালাচ্ছেন পরেশ। উল্লেখ্য, ২০০৯ সালে অরবিন্দ রাজখোয়াকে ভারতের হাতে হস্তান্তর করে বাংলাদেশ। এরপর থেকেই দিলি্লর কেন্দ্রীয় নেতাদের সঙ্গে শান্তি আলোচনা চালিয়ে আসছেন তিনি। পরেশ বড়ূয়ার ওই বিবৃতিতে জানানো হয়, অরবিন্দ রাজখোয়াসহ শীর্ষ নেতাদের গ্রেফতারে উলফায় কিছুটা শূন্যতা তৈরি হয়েছে, তবে এটা থেকে বের হতে কঠোর পরিশ্রম করছে উলফার অ্যাডহক কমিটি।
বিবৃতিতে বলা হয়, উলফা শিগগির পুনর্গঠিত হবে এবং এর রাজনৈতিক ও সামরিক কর্মকাণ্ড আবারও শুরু করবে। পুনর্গঠনের কাজ দ্রুতগতিতে চলছে বলেও জানানো হয়। এমনকি সংগঠনের নেতাদের আসামের বাইরে থেকেই সামরিক প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বলে ওই বিবৃতিতে দাবি করা হয়।
এতে বলা হয়, আমাদের সংগঠনের সামরিক শাখা ভবিষ্যতে আন্দোলন চালিয়ে যেতে তাদের প্রশিক্ষণ অব্যাহত রেখেছে।

No comments

Powered by Blogger.