আদাবরে মেডিকেল ছাত্রীর আত্মহনন-পল্লবীতে যুবককে পিটিয়ে

রাজধানীর আদাবরে একটি ফ্ল্যাট থেকে তাহসিন আহমেদ (২১) নামে এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ জানায়, শনিবার রাত ১১টার দিকে আদাবরের জাপান গার্ডেন সিটির ২২ নম্বর ভবনের ৪০১ নম্বর ফ্ল্যাটের নিজ কক্ষের জানালার গ্রিলের সঙ্গে তাহসিন গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। পরিবারের সদস্যরা স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পরে তাকে সেখান থেকে বাসায় নিয়ে যাওয়া হয়।


তাহসিন রাজধানীর হলি ফ্যামেলি মেডিকেল কলেজ হাসপাতালের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। গতকাল রোববার সকালে পুলিশ তার লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে। তাহসিনের মৃত্যুর কারণ সম্পর্কে পরিবারের সদস্যরা মুখ খুলছেন না। পুলিশ বলছে, পড়ালেখা নিয়ে দুশ্চিন্তা ও হতাশা থেকে মেয়েটি আত্মহত্যা করতে পারে। এ ছাড়া তার মৃত্যুর পর মালয়েশিয়া থেকে একটি ছেলে বারবার ফোন করছিল । পুলিশ এ বিষয়টিও খতিয়ে দেখছে।
গতকাল সকালে ঢাকা মেডিকেল কলেজ মর্গের সামনে তাহসিনের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। কিন্তু তারা মৃত্যু নিয়ে কথা বলতে রাজি হননি। তবে আদাবর থানার উপ-পরিদর্শক হুমায়ুন কবির সমকালকে বলেন, তাহসিনের অস্বাভাবিক মৃত্যু নিয়ে তিনি পরিবারের সদস্য, তার সহপাঠী ও শিক্ষকদের সঙ্গে কথা বলে জানতে পেরেছেন, মেয়েটি গত বছর ফাইনাল পরীক্ষায় অকৃতকার্য হয়ে দ্বিতীয় বর্ষেই থেকে যায়। চলতি বছরও সে তৃতীয় বর্ষে উঠতে ব্যর্থ হয়। এ নিয়ে সে হতাশ ও দুশ্চিন্তাগ্রস্ত ছিল। এ কারণে সে আত্মহত্যা করতে পারে বলে ধারণা করা হচ্ছে। পুলিশ কর্মকর্তা হুমায়ুন কবির আরও বলেন, তাহসিনের মৃত্যুর পর পরই মালয়েশিয়া থেকে একটি ছেলে তার মোবাইল ফোনে বারবার কল দিতে থাকে। সে নিজেকে সাইমুন পরিচয় দিয়ে অসংলগ্ন কথা বলে। এ নিয়েও সন্দেহের সৃষ্টি হয়েছে। তাহসিনের আত্মহত্যার পেছনে কোনো কারণ রয়েছে কি-না তা তদন্ত করা হচ্ছে। তাহসিনের বাবার নাম মোসলেহ উদ্দিন আহমেদ। পাঁচ বোনের মধ্যে সে সবার ছোট ছিল।
চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা : গতকাল সকালে পল্লবীর ৬ নম্বর সেকশনের সি ব্লকের বায়তুল ফালাহ জামে মসজিদের কাছ থেকে অজ্ঞাত পরিচয় এক যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আনুমানিক ৩২ বছর বয়সী ওই যুবকের পরনে চেক লুঙ্গি ছিল। সি ব্লকের রাস্তায় দায়িত্বরত কয়েক নিরাপত্তা কর্মী ওই যুবককে চোর সন্দেহে পিটিয়ে হত্যা করেছে বলে পুলিশ জানায়।
পল্লবী থানার উপ-পরিদর্শক তুহিন আলী সমকালকে বলেন, ওই যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে সাহাদাত, মনির হোসেন ও কদর আলীসহ চার নিরাপত্তা কর্মীকে আটক করা হয়েছে।
ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু : এদিকে গতকাল সকালে শেরেবাংলা নগরের পশ্চিম রাজাবাজার এলাকায় সাততলা ভবন থেকে পড়ে সহিদ নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ৪০ বছর বয়সী সহিদ ওই নির্মাণাধীন ভবনে নির্মাণ শ্রমিকের কাজ করছিলেন।

No comments

Powered by Blogger.