দুই গরুর ভাগ্য

থিক যদি জাপানি নাগরিক হন তাহলে তিনি একটি গরু বাজারে বিক্রি করে দেবেন আর বাকি গরুটা থেকে কীভাবে স্বাভাবিকের চেয়ে দশ গুণ দুধ অর্জন করা যায়, তা নিয়ে গবেষণা শুরু করবেন।পথিক যদি অস্ট্রেলিয়ান নাগরিক হন তাহলে গরু দুটিকে সংকরায়ন করে কীভাবে দৈত্যাকার সাইজের বানানো যাবে তার চেষ্টা চালাবেন।পথিক যদি চীনের নাগরিক হন তাহলে গরু দুটি থেকে কীভাবে সস্তায় এবং সহজে আরও গরু উৎপাদন করা যায় এবং বিশ্বব্যাপী সেগুলো বাজারজাত করা যায় তার ব্যবস্থা করবেন।


পথিক যদি ভারতের নাগরিক হন তাহলে তিনি তৎক্ষণাৎ গরু দুটিকে থানায় নিয়ে যাবেন। তারপর পুলিশ তদন্ত করে দেখবে, গরুগুলো পাকিস্তানি চর কি-না।
পথিক যদি পাকিস্তানের নাগরিক হন তাহলে তিনি গরু দুটিকে আইএসআইয়ের গোপন ট্রেনিং ক্যাম্পে নিয়ে যাবেন। তারপর সেগুলোকে আত্মঘাতী প্রশিক্ষণ দিয়ে অপারেশনের জন্য আফগানিস্তানে পাঠাবেন।
পথিক যদি ইরানের নাগরিক হন তাহলে তিনি ঘোষণা দেবেন যে, তিনি অতিকায় দুটি ডাইনোসর কব্জা করেছেন এবং সেগুলো পশ্চিমা দেশে হামলা করার জন্য সম্পূর্ণ তৈরি।
পথিক যদি আমেরিকার নাগরিক হন তাহলে অবৈধ অনুপ্রবেশের দায়ে গরু দুটিকে আটক করবেন। তারপর গরু দুটিকে ইরানের গুপ্তচর বলে প্রমাণ করবেন। ইরান সরকারের এমন কাজের শাস্তিস্বরূপ ইরানের ওপর আরও কঠোর অর্থনৈতিক অবরোধ আরোপের জন্য জাতিসংঘে প্রস্তাব আনবেন।
পথিক যদি ইংল্যান্ডের নাগরিক হন তাহলে একটি গরু তাদের বড় ভাই আমেরিকাকে উপহার দেবেন। আমেরিকা সেই গরুটি নিয়ে যা করবে, ইংল্যান্ডের নাগরিক সেটার দেখাদেখি একই কাজ করবেন।
পথিক যদি লিবিয়ার নাগরিক হন তাহলে গরু দুটি প্রয়াত গাদ্দাফির সমর্থক কি-না সে বিষয়ে খোঁজ খবর নেবেন। যদি প্রমাণ মেলে গরু গাদ্দাফির সমর্থক তাহলে তাদেরও গাদ্দাফির মতো দুনিয়া থেকে বিদায় জানানো হবে।
পথিক যদি দুবাইয়ের নাগরিক হন তাহলে গরু দুটিকে আরব সাগরে বানানো পাম আইল্যান্ডে নিয়ে যাবেন। তারপর সেখানকার বিলাসবহুল শত শত খালি কটেজের একটাকে গোয়াল ঘর বানিয়ে সেখানে রাখবেন।
পথিক যদি সোমালিয়ার নাগরিক হন তাহলে তৎক্ষণাৎ গরু দুটিকে কিডন্যাপ করবেন। তারপর গরুর মালিককে খুঁজে বের করে তার কাছ থেকে মুক্তিপণ আদায়ের চেষ্টা করবেন।
পথিক যদি মেক্সিকোর নাগরিক হন তাহলে গরু দুটিকে ভালো করে তল্লাশি করবেন। যদি মাদক পাওয়া যায় তাহলে ধরে নেবেন এরা স্থানীয় মাদক চোরাকারবারিদের নিজস্ব গরু। আর যদি মাদক পাওয়া না যায় তাহলে ধরে নেবেন এরা মাদক কেনার জন্যই এদিকে এসেছে।
পথিক যদি সিরিয়ার নাগরিক হন তাহলে তিনি গরু দুটিকে দশ বছর ধরে ক্ষমতায় থাকা প্রেসিডেন্ট বাশার আল আসাদকে উৎখাতের আন্দোলনে পাঠাবেন। আন্দোলনরত অবস্থায় সেনাদের গুলিতে গরু দুটির ভবলীলা সাঙ্গ হওয়ার সম্ভাবনা বেশি।
পথিক যদি ব্রুনাইয়ের নাগরিক হন তাহলে গরু দুটির কপাল খুলে যাবে। কারণ ব্রুনাইয়ের সুলতান হাসান আল বলকিয়াহ গরু দুটির জন্য এমন গাড়ি কিনে আনবেন, যে গাড়ি বিশ্বের আর কারও কাছেই নেই।
পথিক যদি উত্তর কোরিয়ার নাগরিক হন তাহলে গরু দুটিকে সমাজতান্ত্রিক ব্যবস্থা সম্পর্কে জ্ঞান দেওয়ার জন্য সেনাবাহিনীর কাছে হস্তান্তর করবেন। অতঃপর যে কোনো পরিস্থিতিতে দেশত্যাগের ব্যাপারে তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করবেন।
পথিক যদি মিয়ানমারের নাগরিক হন তাহলে গরু দুটিকে সঙ্গে সঙ্গে গৃহবন্দি করবেন এবং অং সাং সু চির সঙ্গে কোনো সম্পর্ক আছে কি-না তা খুঁজে দেখবেন।
পথিক যদি বাংলাদেশের নাগরিক হন তাহলে গরু দুটিকে মোটাতাজা করার ইনজেকশন দিয়ে কোরবানির হাটে তুলবেন।
পথিক যদি রাশিয়ার নাগরিক হন তাহলে গরু দুটিকে তিনি রাশিয়ান ফেডারেল স্পেস এজেন্সিতে নিয়ে যাবেন এবং এই দুটিকে মঙ্গলে পাঠানোর ব্যবস্থা করবেন।
পথিক যদি কলম্বিয়ার নাগরিক হন তাহলে গরু দুটিকে তিনি আমেরিকার আগ্রাসী মনোভাব সম্পর্কে অবহিত করবেন এবং তাদের আমেরিকার দিকে না যাওয়ার জন্য পরামর্শ দেবেন।

No comments

Powered by Blogger.