গল্প অন্তরাল-চরিত্রটি আমার মতোই

রাত ১০টা ৫৫ মিনিটে এটিএন বাংলায় রয়েছে কায়সার আহমেদের পরিচালনায় ধারাবাহিক নাটক 'উত্তরাধিকার'। আজ অন্তরালের গল্প বলেছেন এ নাটকের অভিনেত্রী বিদ্যা সিনহা মীম।ব্যক্তিজীবনে আমি যে ধরনের মেয়ে, এ ধারাবাহিকে সে ধরনেরই একটি চরিত্রে অভিনয় করেছি। এখানে আমি মধ্যবিত্ত পরিবারের একটি মেয়ে থাকি, যে সংসার চালানোর জন্য পড়াশোনা শেষ করার আগেই চাকরিতে ঢোকে।
মেয়েটি যে প্রতিষ্ঠানে চাকরি করে, সেটাই তার মনপ্রাণ। সব কিছু ভুলেই প্রতিষ্ঠানটির উন্নতি চায়। এমনকি অফিসে হাড়খাটুনি খেটে এসেও বাড়িতে বসে আবার অফিসের কাজ করে। এ নিয়ে তার মা খুব অশান্তি করেন। কিন্তু তাতে মেয়েটির কিছু যায় আসে না। অফিসের বস মেয়েটিকে খুব পছন্দ করেন। মনে মনে ভালোও বাসেন। তবে অফিসের স্বার্থে তিনি কিছু বলতে পারেন না। একসময় অন্য একটি প্রতিষ্ঠান কিছু মিথ্যা অভিযোগ এনে মেয়েটির অফিসকে বিপাকে ফেলে দেয়। পরে বিষয়টি সে একাই সামলে নেয়। এভাবেই গল্পটি চলতে থাকে।
প্রায় বছরখানেক আগে একদিন কায়সার ভাই নিজে আমাকে ফোন দিয়ে ধারাবাহিকটির প্রস্তাব দেন। এর আগে তাঁর সঙ্গে কাজ করা হয়নি, কিন্তু তাঁর সঙ্গে কাজ করার ইচ্ছা ছিল। তাই সঙ্গে সঙ্গে রাজি হয়েছিলাম। কারওয়ান বাজারের ইউটিসি ভবন ও উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং হয়েছিল। কায়সার ভাইয়ের সঙ্গে কাজ করতে গিয়ে দেখলাম তিনি অত্যন্ত পরিশ্রমী। কাজকে প্রচণ্ড রকম ভালোবাসেন। তাঁর এ বিষয়টা আমার খুব ভালো লেগেছে। আজ ধারাবাহিকটির ২৫তম পর্ব প্রচারিত হবে। আমার চরিত্রটির জন্য বেশ সাড়াও পেয়েছি। চরিত্রটি নিয়ে পরিচালকও খুশি। শিগগিরই হয়তো তাঁর সঙ্গে আমার কাজ করা হবে।

অনুুলিখন : সুদীপ কুমার দীপ

No comments

Powered by Blogger.