নানা কর্মসূচিতে ৪৭তম জন্মদিন পালন-তারেকের নেতৃত্বেই আগামী সরকার

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সারা দেশে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৪৭তম জন্মদিন পালন করছেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। আলোচনা সভা, রক্তদান কর্মসূচি, বর্ণাঢ্য শোভাযাত্রা প্রভৃতি অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র নেতারা বলেছেন, জনগণই একদিন তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবে। তারেকের নেতৃত্বেই বিএনপি ভবিষ্যতে সরকার গঠন করবে।
শনিবার রাত ১২টা ১ মিনিটে গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে কেক কেটে তারেক রহমানের জন্মদিনের কর্মসূচি শুরু হয়। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ৪৭ পাউন্ডের চারটি কেক কেটে কর্মসূচির উদ্বোধন করেন। শনিবার ও রবিবার দুদিনই ঢাকা মহানগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ডে কেক কেটে তারেকের জন্মদিন পালন করেন দলের নেতা-কর্মীরা।
গতকাল রবিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে তারেক রহমানের ৪৭তম জন্মদিন উপলক্ষে 'ওয়ান-ইলেভেনের ষড়যন্ত্র, তারেক রহমান এবং আজকের বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, বর্তমান সরকারের পতন হলে তারেক রহমান দেশে ফিরে আসবেন। খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বেই আগামী সরকার গঠিত হবে।
মওদুদ দাবি করেন, তারেককে আওয়ামী লীগ ভয় পায়। তাঁর দেশে ফিরে আসার বিষয়টি নির্ভর করছে আন্দোলনের ওপর। আন্দোলন সফল হলেই তাঁর ফেরা নিশ্চিত করা যাবে। মওদুদ বলেন, ট্রানজিট চুক্তির নামে সরকার বিদেশিদের অনুপ্রবেশ ঘটিয়েছে, এর বিচার হবে এই বাংলার মাটিতেই।
জাতীয় নাগরিক সংসদ নামের একটি সংগঠন এই আলোচনা সভার আয়োজন করে। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি খালেদা ইয়াসমিন। অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুবদলের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।
ব্যারিস্টার মওদুদ দেশে অস্থিতিশীল, সংঘাত ও প্রতিহিংসার রাজনীতি চলছে উল্লেখ করে বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত অন্তর্বর্তী সরকার গঠনের বিষয়ে সংসদে আলোচনার যে প্রস্তাব দিয়েছেন তা নাটক। অন্তর্বর্তী সরকার মানে বর্তমান প্রধানমন্ত্রী, মন্ত্রী, সংসদ সদস্য সবাই থাকবেন ওই সরকারে। শুধু নির্বাচন করে আবার ক্ষমতায় আসবেন_এটা ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়।
গয়েশ্বর বলেন, 'রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই। হয়তো ভবিষ্যতে বিএনপি ক্ষমতায় এলে দেখা যাবে মাসুদ উদ্দিনই সেনাপ্রধান হয়েছেন।'
যুবদলের শোভাযাত্রা : গতকাল সকালে ধানমণ্ডির আবাহনী মাঠে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত শোভাযাত্রার উদ্বোধনকালে বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য এম কে আনোয়ার বলেন, ষড়যন্ত্রের সব জাল ছিন্ন করে তারেক রহমান দেশে ফিরে আসবেন। তাঁকে কেউ আটকাতে পারবে না। তারেক রহমান এ দেশের রাজনীতির অবিচ্ছেদ্য অংশ। ষড়যন্ত্রকারীরা তাঁর রাজনৈতিক অগ্রযাত্রা ঠেকাতে পারবে না।
স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি : গতকাল রবিবার দুপুর ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এতে অংশ নেন ড্যাবের দেড় শতাধিক চিকিৎসক। কর্মসূচি সমন্বয় করছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড্যাবের মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন।
মিলাদ মাহফিল : তারেক রহমানের জন্মদিন উপলক্ষে গতকাল খিলগাঁও থানা বিএনপি মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। এর আগে কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি মির্জা আব্বাস।
মহানগর বিএনপির কর্মসূচি : ঢাকা মহানগর বিএনপি বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দুদিন ধরে তারেক রহমানের জন্মদিন পালন করেছে। শনিবার মধ্যরাতে গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে কেক কেটে জন্মদিন পালন করে তারা। এ ছাড়া গতকাল নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ডে কেক কেটে জন্মদিন পালন করেন নেতা-কর্মীরা।
মির্জা ফখরুলের নিন্দা : তারেক রহমানের জন্মদিন পালন উপলক্ষে গতকাল চাঁদপুর, শরীয়তপুর জেলাসহ বিভিন্ন স্থানে অনুষ্ঠান চলাকালে আওয়ামী যুবলীগ, ছাত্রলীগের ক্যাডাররা পুলিশের সহায়তায় হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের পিটিয়ে আহত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

No comments

Powered by Blogger.