আনচেলত্তির বিদায়

গত মৌসুমে কার্লো আনচেলত্তির হাত ধরেই ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছিল চেলসি। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই বদলে গেল দৃশ্যপট। গত বছর যাকে ঘিরে উল্লাসের কমতি ছিল না, এক বছর পর তাঁকেই নির্মমভাবে বরখাস্ত করল এই ইংলিশ ক্লাবটি। ২০০৩ সালে মালিকানা কিনে নেওয়ার পর এ নিয়ে ছয়জন কোচকে বহিষ্কার করলেন চেলসির রাশিয়ান মালিক রোমান আব্রামোভিচ। কোচ পাল্টানোটা অভ্যাসেই পরিণত হতে চলেছে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটির।
প্রিমিয়ার লিগের গোটা মৌসুম জুড়েই অনেক উত্থান পতনের মধ্য দিয়ে শেষ পর্যন্ত দ্বিতীয় অবস্থানে থেকে লিগ শেষ করেছে চেলসি। এভারটনের বিপক্ষে লিগের শেষ ম্যাচে ১-০ গোলে হেরে শেষটাও হতাশারই ছিল চেলসি সমর্থকদের। এত কিছুর পরে আনচেলত্তিকে বিদায় জানিয়ে দিতে এতটুকু দেরি করেনি এই ইংলিশ ক্লাবটি। এরপর আনচেলত্তিকে বিদায় জানাতে খুব বেশি দেরি করেনি ক্লাব কর্তৃপক্ষ।
ম্যাচ শেষ হওয়ার দুই ঘণ্টার মধ্যেই ক্লাবের ওয়েবসাইটে ঘোষণাটা এসে যায়। ‘কার্লো আনচেলত্তি আর চেলসির কোচ নেই।’ আনুষ্ঠানিকভাবে এমন একটি ঘোষণাই এসেছে চেলসি ওয়েবসাইটে। ২০০৯ সালের অসাধারণ সাফল্যের জন্য মালিক ও ক্লাব কর্তৃপক্ষের তরফ থেকে আনচেলত্তিকে অনেক ধন্যবাদ জানানো হয়েছে। তবে ঘোষণায় এও জানানো হয়েছে, ‘এ মৌসুমে আনচেলত্তি ক্লাব কর্তৃপক্ষের প্রত্যাশা পূরণ করতে পারেননি।’
আনচেলত্তিকে বিদায় জানিয়ে দেওয়ার পর সবকিছু নতুন করেই সাজাতে চাচ্ছে চেলসি কর্তৃপক্ষ। সে জন্য খুব তাড়াতাড়িই একজন নতুন কোচ নিয়োগ দেওয়া হবে। নতুন লক্ষ্য অবশ্যই প্রিমিয়ারশিপের সাফল্য পুনরুদ্ধার।

No comments

Powered by Blogger.