ইরাকে বোমা হামলায় ১৬ জন নিহত

ইরাকের রাজধানী বাগদাদ ও এর আশপাশের এলাকায় গতকাল রোববার বেশ কয়েকটি বোমা হামলা হয়েছে। এসব হামলায় ১৬ জন নিহত ও ৭০ জনেরও বেশি আহত হয়েছে। এর মধ্যে একটি আত্মঘাতী হামলায় ১০ জন নিহত হয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে ইরাকের স্বরাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, বাগদাদের ২৫ কিলোমিটার উত্তরাঞ্চলীয় তাজি শহরে একটি আত্মঘাতী হামলায় ছয় পুলিশসহ ১০ জন নিহত এবং অপর ১০ পুলিশসহ ১৫ জন আহত হয়েছে।
বাগদাদের দক্ষিণাঞ্চলীয় আল-আমিল নামক এলাকায় রাস্তার পাশে পেতে রাখা চারটি বোমা এবং একটি পুলিশ স্টেশনের কাছে গাড়িবোমার বিস্ফোরণ হয়েছে। এতে দুজন নিহত ও তিন পুলিশসহ ১৫ জন আহত হয়েছে। একই অঞ্চলের সাইদিয়া নামক জায়গায় রাস্তার পাশে পেতে রাখা বোমার বিস্ফোরণে তিনজন আহত হয়েছে।
বাগদাদের উত্তরাঞ্চলে একটি হাসপাতাল ও একটি জনাকীর্ণ বাজারের সামনে রাস্তার পাশে পেতে রাখা বোমার বিস্ফোরণে দুজন নিহত ও ১৪ জন আহত হয়েছে। একই অঞ্চলে এক পুলিশ কর্মকর্তার গাড়িবহরে গাড়িবোমা হামলা চালানো হয়। এতে একজন নিহত ও পাঁচজন আহত হয়েছে।
আল-ওয়াতিক স্কয়ারে রাস্তার পাশে পেতে রাখা দুটি বোমার বিস্ফোরণে একজন নিহত ও ১২ জন আহত হয়েছে। আহত ব্যক্তিদের মধ্যে ছয়জন পুলিশও রয়েছে।

No comments

Powered by Blogger.