আইপিএল উপভোগ করেননি ওরাম

চোটগ্রস্ত ইংলিশ ক্রিকেটার পল কলিংউডের জায়গায় রাজস্থান রয়েলসের হয়ে খেলতে আইপিএলে গিয়েছিলেন জ্যাকব ওরাম। ছয় সপ্তাহে মাত্র দুটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন তিনি। তবে সবকিছু মিলিয়ে অর্থকরী এ আয়োজন নাকি একদমই ভালো লাগেনি তাঁর। তিনি বলেছেন, ‘আইপিএলে মাঝেমধ্যে মনে হতো, এখানে আমি ক্রিকেট খেলতে এসেছি, নাকি ফুর্তি করতে এসেছি।’
‘প্রতিটি ম্যাচের পরপরই জাঁকজমকপূর্ণ পার্টির আয়োজন করা হতো। সেখানে অফুরন্ত পানীয় থাকত, থাকত সুন্দরী রমণীরা। কিন্তু, ক্রিকেটটা সেখানে ছিল একদমই অনুপস্থিত। বলিউডের তারকা, ফ্যাশন শো অনেককে আনন্দ দিতে পারে, কিন্তু আমি সেগুলো উপভোগ করিনি। আমার কাছে মনে হতো, এসব ব্যাপার-স্যাপার বাস্তবতার অনেক বাইরে।’ আইপিএল নিয়ে ওরামের মন্তব্য।
ছয় সপ্তাহে মাত্র দুটো ম্যাচ খেলাও মন থেকে মেনে নিতে পারছেন না ওরাম। তিনি বলেন, ‘আইপিএল নিয়ে আমি অনেক সিরিয়াস ছিলাম। প্রচুর অনুশীলন করেছি। ম্যাচ খেলেছি মাত্র দুটি। এ কারণেই হয়তো আমি আইপিএলের সঙ্গে একাত্ম হতে পারিনি।’
দেশে ফিরে আসার পর টেলিভিশনে আইপিএলের একটি ম্যাচও দেখেননি বলে জানিয়েছেন ওরাম। ওরাম বলেন, ‘বিশ্বাস করতে পারেন নিউজিল্যান্ডে ফিরে আমি আইপিএলের কোনো ম্যাচ দেখিনি। এমনকি রাজস্থানেরও কোনো ম্যাচ না। আমি এ প্রতিযোগিতায় নিজের উপস্থিতি অনুভব করতে পারিনি বলেই হয়তো এ নির্লিপ্ততা। আমি বলতে পারব না এ মুহূর্তে প্রতিযোগিতার পয়েন্ট টেবিলের অবস্থা কী। রাজস্থান যে বাদ হয়ে গেছে, সেটা অবশ্য আমি জানি।’
আইপিএল নিয়ে নির্লিপ্ততা থাকলেও রাজস্থান রয়েলস অধিনায়ক শেন ওয়ার্নের প্রশংসায় পঞ্চমুখ ওরাম। ওয়ার্নকে একজন ‘ভালো মানুষ’ ও ‘বন্ধুবত্সল’ হিসেবে অভিহিত করে ওরাম বলেন, ‘ওয়ার্নের মতো একজন গ্রেটের অধীনে খেলতে পেরে আমি সত্যিই গর্বিত। তিনি এবারই শেষ আইপিএল খেললেন, কিন্তু একজন গ্রেট হিসেবে তাঁকে সবাই অনন্তকাল মনে রাখবে।

No comments

Powered by Blogger.