লঙ্কানদের পাচ্ছে না আইপিএল

আইপিএলে খেলা শ্রীলঙ্কান ক্রিকেটারদের দেশে ডেকে পাঠিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। ইংল্যান্ড সফরের প্রস্তুতির জন্য আগামী ৫ মের মধ্যে তাঁদের কলম্বোতে রিপোর্ট করতে বলা হয়েছে। ৩টি টেস্ট, ৫টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি খেলতে ১০ মে শ্রীলঙ্কা দলের ইংল্যান্ডের উদ্দেশে রওনা হওয়ার কথা। অন্যদিকে আইপিএল চলবে ২৮ মে পর্যন্ত।
বিশ্বকাপের পর অরবিন্দ ডি সিলভার ছেড়ে দেওয়া জায়গায় বসা প্রধান নির্বাচক দিলীপ মেন্ডিস বলেছেন, ‘গত দুই মাসে তারা ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছে আর এখন তাদের বড় দৈর্ঘ্যের ম্যাচের সঙ্গে মানিয়ে নিতে হবে। ইংলিশ সামারের প্রথম দিকে খেলাটা সহজ নয় এবং আমরা চাইছি, খেলোয়াড়েরা অনুশীলনের জন্য রিপোর্ট করুক এবং সাদা বল থেকে লাল বলে খেলতে অভ্যস্ত হয়ে উঠুক।’
১১ জন শ্রীলঙ্কান এবারের আইপিএলে খেলছেন। এর মধ্যে আছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলা তিলকরত্নে দিলশান, বিশ্বকাপের পর কুমার সাঙ্গাকারা অধিনায়কত্ব ছেড়ে দেওয়ায় তাঁকেই সম্ভবত ইংল্যান্ড সফরে দলকে নেতৃত্ব দিতে হবে। আইপিএলের দল ডেকান চার্জার্সের অধিনায়ক সাঙ্গাকারা বোর্ডের সিদ্ধান্ত মেনে নেওয়াই উচিত বলে মনে করছেন, ‘আমরা খেলোয়াড়েরা যেটা করতে পারি সেটা হচ্ছে বোর্ডের সিদ্ধান্ত মেনে নেওয়া। আমি আশা করছি, বিসিসিআই ও এসএলসি মিলে যে সিদ্ধান্ত নেবে সেটা মেনে নেওয়াই উচিত হবে।’ আইপিএলে খেলা অন্য শ্রীলঙ্কানরা হলেন মাহেলা জয়াবর্ধনে (কোচি টাস্কার্স), সুরাজ রণদিভ ও নুয়ান কুলাসেকারা (চেন্নাই সুপার কিংস), দিলহারা ফার্নান্ডো ও লাসিথ মালিঙ্গা (মুম্বাই ইন্ডিয়ানস), অ্যাঞ্জেলো ম্যাথুস (পুনে ওয়ারিয়র্স), মুত্তিয়া মুরালিধরন ও থিসারা পেরেরা (কোচি টাস্কার্স)। একমাত্র মুরালিধরনকে নিয়েই শ্রীলঙ্কার আর কোনো টানাপোড়েন নেই। বিশ্বকাপ ফাইনাল খেলেই ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন এই লঙ্কান স্পিন-জাদুকর।

No comments

Powered by Blogger.