জিমিকে ছাড়াই হকি দলের জার্মানি-যাত্রা



জার্মান কোচ পিটার গেরহার্ডের সুবাদে গতবছর প্রথম বাংলাদেশের হকি খেলোয়াড়রা ইউরোপের ক্লাবে খেলার সুযোগ পায়। উদ্দেশ্য, ইউরোপীয় হকির সঙ্গে পরিচিত হওয়া এবং নিজেদের হকির মান বাড়ানো। সেই উদ্দেশ্য কতটা সার্থক হয়েছে, তা নিয়ে বিতর্ক থাকতে পারে। তবে আজ আবার জার্মানি রওনা হচ্ছেন বাংলাদেশের ১৭ জন হকি খেলোয়াড়।
যদিও শুরুতে ১৮ জন খেলোয়াড়ের যাওয়ার কথা ছিল। কিন্তু বাবার অসুস্থতার কারণে শেষ মুহূর্তে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন রাসেল মাহমুদ জিমি। হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক খোন্দকার জামিলউদ্দিন জানিয়েছেন, জিমির বদলি কাউকে জার্মানি পাঠানো হচ্ছে না। কারণ তাঁদের আশা, সাত-আট দিনের মধ্যে জিমিও দলের সঙ্গে যোগ দিতে পারবেন।
যেতে চান জিমিও। কিন্তু ঘরে তাঁর অসুস্থ বাবা, সাবেক হকি তারকা ও কোচ আব্দুর রাজ্জাককে (সোনা মিয়া) রেখে যেতে মন সায় দিচ্ছে না, ‘বাবার শরীরটা আরও খারাপ হয়েছে। ডাক্তাররা কী বলেন, সেটা দেখি। ভারতেও নিয়ে যেতে হতে পারে। এই অবস্থার একটু উন্নতি না হলে বাবাকে ফেলে কীভাবে যাই!’
খেলোয়াড়দের যাতায়াত, থাকা-খাওয়া—সব দায়িত্বই আমন্ত্রণকারী ক্লাবের বহন করার কথা ছিল। কিন্তু শেষ সময়ে গেরহার্ড নাকি জানিয়েছেন, যাতায়াতের টাকা জোগাড় করা সম্ভব হচ্ছে না। এমন সময়ে ফেডারেশনের পাশে এসে দাঁড়িয়েছে গুলশান ক্লাব।
গুলশান ক্লাবের প্রেসিডেন্ট রুবেল আজিজ ক্লাবের পক্ষ থেকে ফেডারেশনকে ১৮টি ফিরতি টিকিট দিয়েছেন।

No comments

Powered by Blogger.