সিদ্ধান্ত ম্যারাডোনার হাতেই

এত দিন জানা ছিল কোচ দুই রকম—এক, বরখাস্ত হয়েছেন ও দুই, বরখাস্ত হতে যাচ্ছেন। এবার তৃতীয় ধরনের কোচের কথাও জেনে নিন। ডিয়েগো ম্যারাডোনা যে দলে পড়েন এবং দল নিয়ে ব্যর্থ হওয়ার পরও যার ঘাড়ে খাঁড়ার কোপ পড়ে না। বরং তাঁর নিজের সিদ্ধান্তটা জানার অপেক্ষায় থাকেন দেশের রাষ্ট্রপতি, ফেডারেশন সভাপতি থেকে শুরু করে দুনিয়ার কোটি কোটি মানুষ!
কোনো নতুন সিদ্ধান্ত এখনো জানা যায়নি। তবে আর্জেন্টিনার সরকারি সংবাদ সংস্থা তেলাম এবং সে দেশের অন্যতম প্রধান দৈনিক লা ন্যাসিওন জানাচ্ছে, আগামী সপ্তাহে ম্যারাডোনা তাঁর সিদ্ধান্তটা জানাবেন। ফেডারেশনের বরাত দিয়ে লা ন্যাসিওন বলেছে, ফেডারেশনের সঙ্গে সর্বশেষ বৈঠকে ম্যারাডোনা না থাকলেও পরবর্তী বৈঠকে থাকবেন। আর্জেন্টাইন এই দুটি সংবাদমাধ্যমেরই ভাষ্য, সভায় ম্যারাডোনার কোচ হিসেবে থেকে যাওয়ার পক্ষেই সিদ্ধান্ত আসবে। তবে ম্যারাডোনা কী করবেন, সেটা জানতে অপেক্ষা করতেই হচ্ছে।
আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযান শেষ হওয়ার পর থেকেই এই অপেক্ষাটা চলছে। জার্মানির বিপক্ষে কোয়ার্টার ফাইনালে বড় ব্যবধানে হেরে বিদায় নেওয়ার পরই ম্যারাডোনা বলেছিলেন, ‘আমার সময় শেষ।’ তারপর একেবারেই ডুব দিলেন। আর কোনো কথা নেই, শুধু গুজব।
রোজই শোনা যায়—ম্যারাডোনা থাকছেন না, ম্যারাডোনা থাকছেন, চুক্তি বাড়ছে, চুক্তি বাড়ছে না কিংবা অমুক দিন ফেডারেশনের সঙ্গে বসবেন! সর্বশেষ চলতি সপ্তাহেই ফেডারেশনের সঙ্গে নাকি বসার কথা ছিল ম্যারাডোনার।
তার পরও বসা হলো না। তেলাম-এর সঙ্গে কথা বলতে গিয়ে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন প্রেসিডেন্ট হুলিও গ্রন্ডোনা বলেছেন, ‘এটা সত্যি, আমি ডিয়েগোর সঙ্গে সোমবার একটা বৈঠকে বসার চেষ্টা করছিলাম।’ সেই বৈঠক ছেড়ে ম্যারাডোনা নাকি চলে গেছেন ভেনেজুয়েলায়। ভেনেজুয়েলার প্রেসিডেন্ট বন্ধু হুগো শাভেজের আমন্ত্রণে সেখানে গেছেন।
এখন শোনা যাচ্ছে, আগামী সপ্তাহে বৈঠকটা হবে। এবার আবার ইভো মোরালেস বা ফিদেল কাস্ত্রো ডেকে পাঠাবেন না তো ম্যারাডোনাকে!

No comments

Powered by Blogger.