ফিরছেন ফ্লিনটফ

আন্তর্জাতিক ক্রিকেটে অ্যান্ড্রু ফ্লিনটফকে ভুলে যাওয়ার জোগাড় হয়েছে। সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০০৯ সালের এপ্রিলে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সর্বশেষ, আসলে শেষ টেস্ট খেলেছেন ওই বছরই আগস্ট মাসে, অস্ট্রেলিয়ার বিপক্ষে। ওভালে গত অ্যাশেজের শেষ টেস্টে খেলে নিজের টেস্ট ক্যারিয়ারেরও শেষ ঘোষণা করে দিয়েছেন এই ইংলিশ অলরাউন্ডার।
তারপর আরেকটা অ্যাশেজের সময় চলে এল, এক বছরেরও বেশি সময় পার হয়ে গেল। কিন্তু ক্রিকেটে আর দেখা যায়নি তাঁকে। কারণ এই সময়ে দু-দুবার হাঁটুর অস্ত্রোপচার করাতে হয়েছে ফ্লিনটফকে। অবশেষে ফ্লিনটফ জানালেন, কয়েক সপ্তাহের মধ্যে ল্যাঙ্কাশায়ারের হয়ে ক্রিকেটে ফিরতে যাচ্ছেন তিনি।
চোট থেকে সেরে ওঠার পর এখন কাউন্টি দলের নেটে ব্যাট করতে পারছেন বলে স্কাই স্পোর্টস নিউজকে জানিয়েছেন ফ্লিনটফ, ‘সুড়ঙ্গের শেষে শেষ পর্যন্ত আলো দেখতে পাচ্ছি। সেই (গত বছর) থেকে লম্বা সময় ধরে পুনর্বাসন-প্রক্রিয়ার ভেতর দিয়ে গেলাম। আশা করছি, কয়েক সপ্তাহের মধ্যে আবার খেলতে নামতে পারব। ল্যাঙ্কাশায়ারের হয়ে নেট করছি, নেটে ব্যাট করতে পারি; এটাই তো খুব উৎসাহব্যঞ্জক ব্যাপার।’
আপাতত অলরাউন্ডারের চেহারায় নয়, ফ্লিনটফ শুধু ব্যাটসম্যান হিসেবেই ফিরছেন। তিনি আশাবাদী, শুধু ব্যাটসম্যান হিসেবেই নিজেকে প্রমাণ করতে পারবেন, ‘প্রথমে আমাকে এখানকার দ্বিতীয় দলে খেলে প্রথম দলে জায়গা করে নিতে হবে। আমি যেভাবে ব্যাট করছি, তাতে আশাবাদী, ব্যাট দিয়েই প্রাথমিক কাজটা করতে পারব। তারপর বোলিং করব।

No comments

Powered by Blogger.