জ্যাকসনের চিকিৎসকের বিরুদ্ধে মামলা

প্রয়াত পপসম্রাট মাইকেল জ্যাকসনের ব্যক্তিগত চিকিৎসক কনরাড মারের বিরুদ্ধে মামলা করেছেন তাঁর বাবা জোসেফ জ্যাকসন। জ্যাকসনের প্রথম মৃত্যুবার্ষিকীর দিনে গত শুক্রবার তিনি এ মামলা করেন।
লস অ্যাঞ্জেলেসের একটি আদালতে দায়ের করা মামলায় চিকিৎসক মারের বিরুদ্ধে জ্যাকসনকে মাত্রাতিরিক্ত ওষুধ প্রয়োগের অভিযোগ আনা হয়েছে। মারের বিরুদ্ধে জরুরি মেডিকেল সার্ভিসকে খবর দিতে দেরি করা ও পরে মিথ্যা বিবৃতি দেওয়ারও অভিযোগ আনা হয়। মামলায় অভিযোগ করা হয়, জ্যাকসন অসুস্থ হওয়ার পরের সব ঘটনার সঠিক বর্ণনাও দেননি চিকিৎসক মারে। তিনি শুধু জানান, জ্যাকসনের শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে গেলে তিনি চিকিৎসকদের খবর দেন।
বিশেষজ্ঞ চিকিৎসকেরা বলেন, প্রপোফল উচ্চমাত্রার চেতনানাশক ওষুধ। এটি হাসপাতালে ব্যবহার করা হয়। কিন্তু বাড়িতে কারও চিকিৎসার জন্য এই ওষুধের ব্যবহার একেবারেই অস্বাভাবিক।
কনরাড মারের আইনজীবীরা অবশ্য বরাবরের মতোই মারেকে নির্দোষ দাবি করেছেন। তাঁরা বলেন, ‘মারে এমন কিছু করেননি যাতে পপতারকা জ্যাকসনের মৃত্যু হতে পারে। আমরা বিশ্বাস করি, আদালতেই প্রমাণ হবে তিনি নির্দোষ।’
জ্যাকসনের ব্যবহূত জিনিস নিলামে
জ্যাকসনের প্রথম মৃত্যুবার্ষিকীতে যুক্তরাষ্ট্রের লাসভেগাসে অনুষ্ঠিত নিলামে তাঁর একটি জ্যাকেট বিক্রি হয়েছে এক লাখ ২০ হাজার মার্কিন ডলারে। নিলামকারীরা ধারণা করেছিলেন, এর দাম আট হাজার ডলার পর্যন্ত হতে পারে।
মৃত্যুর মাত্র এক দিন আগে এই পপতারকার দেওয়া একটি অটোগ্রাফ ২১ হাজার, এমটিভি মুনম্যান অ্যাওয়ার্ডের ভিডিওচিত্র ‘স্ক্রিম’ ৪৩ হাজার ৭৫০ ও তাঁর স্বাক্ষরিত একটি সাদা হ্যাট ৫৬ হাজার ২৫০ ডলারে বিক্রি হয়। জুলিয়েন অকশন হাউস নামের একটি প্রতিষ্ঠান এ নিলামের আয়োজন করে।

No comments

Powered by Blogger.