তৃতীয় নির্বাচক জাহিদ রাজ্জাক?

নাঈমুর রহমান সরে দাঁড়ানোর পর থেকেই নানা অনুমান চলছিল। কে হচ্ছেন রফিকুল আলমের নির্বাচক কমিটির তৃতীয় সদস্য? কাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা কমিটির এক সভায় প্রাথমিকভাবে ঠিক হয়েছে নির্বাচক কমিটিতে নাঈমুরের স্থলাভিষিক্ত হবেন সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি জাহিদ রাজ্জাক। বোর্ডের পরবর্তী সভায় চূড়ান্ত সিদ্ধান্তের জন্য প্রস্তাব করা হবে তাঁর নাম।
নির্বাচক কমিটির নতুন সদস্য হিসেবে এসেছিল বেশ কয়েকজন সাবেক ও বর্তমান ক্রিকেটারের নাম। তাঁদের মধ্যে আছেন দুই সাবেক অধিনায়ক হাবিবুল বাশার ও খালেদ মাসুদ এবং জাতীয় দলের সাবেক দুই ক্রিকেটার জাহাঙ্গীর আলম ও শাহরিয়ার হোসেন। বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়েছেন সব নাম নিয়ে আলোচনার পর জাহিদ রাজ্জাককে নির্বাচক হিসেবে উপযুক্ত মনে হয়েছে তাঁদের, ‘ম্যাচ রেফারির কাজ করায় ক্রিকেটারদের সম্পর্কে ভালো ধারণা আছে তার। তা ছাড়া বাকিদের মধ্যে হাবিবুল ও মাসুদ এখনো খেলছে। খেলা ছাড়ার পর তাদের সামনেও সুযোগ আসবে। আর বাকি দুজনের অনেক দিন থেকেই ক্রিকেটের সঙ্গে নিয়মিত যোগাযোগ নেই।’
বোর্ড নতুন নির্বাচক নেওয়ার প্রক্রিয়া শুরু করে দিলেও এখনো নতুন চুক্তিতে সই করার অপেক্ষায় আছেন অন্য দুই নির্বাচক রফিকুল আলম ও আকরাম খান। নির্বাচক কমিটি থেকে নাঈমুরের সরে দাঁড়ানোর অন্যতম কারণও ছিল চুক্তি নিয়ে বোর্ডের সময়ক্ষেপণ। তবে কাল জালাল ইউনুস বলেছেন, ‘বোর্ডের মুলতবি সভায় তিন নির্বাচকের চুক্তিই চূড়ান্ত করে ফেলা হবে। এ নিয়ে আর কোনো সমস্যা নেই। তা ছাড়া চুক্তি নিয়ে একমাত্র নাঈমুরেরই আপত্তি ছিল। অন্য দুজনের (রফিকুল ও আকরাম) এ নিয়ে কোনো আপত্তি তোলেনি।’
গত ২২ ডিসেম্বর অনুষ্ঠিত বিসিবির সভায় সেদিনই শেষ হয়নি। মুলতবি সভা অনুষ্ঠিত হওয়ার কথা বোর্ড সভাপতি আ হ ম মোস্তফা কামাল সিঙ্গাপুর থেকে ফিরলে।
ক্রিকেট পরিচালনা কমিটির সভায় ‘এ’ দলের জন্য বিদেশি কোচ আনার বিষয়েও আলোচনা হয়েছে। সহকারী কোচ নিয়োগ করা হবে দেশেরই কাউকে। জাতীয় দলের সাবেক ফিল্ডিং কোচ মোহাম্মদ সালাউদ্দিনকেও ‘এ’ দলের সঙ্গে সম্পৃক্ত করার চিন্তাভাবনা আছে বলে জানিয়েছেন মিডিয়া কমিটির প্রধান।

No comments

Powered by Blogger.