জ্যাকসনের দস্তানা সাড়ে তিন লাখ ডলারে বিক্রি

প্রয়াত পপসম্রাট মাইকেল জ্যাকসনের ব্যবহূত বিখ্যাত সাদা দস্তানা নিলামে সাড়ে তিন লাখ মার্কিন ডলারে বিক্রি হয়েছে। এ ছাড়া মাইকেল জ্যাকসনের ব্যবহূত আরেকটি কালো জ্যাকেট বিক্রি হয়েছে দুই লাখ ২৫ হাজার ডলারে। জ্যাকেটটি পপসম্রাট ১৯৮৯ সালে বিশ্ব ভ্রমণের সময় পরেছিলেন। দস্তানাটি কিনেছেন জাজমাইন মুর নামের ১৯ বছর বয়সী একজন মাইকেলভক্ত। ফসম্যান মা নামে হংকংয়ের একজন ব্যবসায়ী জ্যাকেটটি কিনেছেন ।
নিলাম সংস্থা জুলিয়ান অকশনের প্রধান নির্বাহী ড্যারেন জুলিয়ান গত শনিবার নিলামে রেকর্ড মূল্যে বিক্রি হওয়া সাদা দস্তানাটিকে মাইকেল জ্যাকসনের ‘হোলি গ্রেইল’ (পবিত্র বস্তু) বলে উল্লেখ করেছেন। এই দস্তানাটি এর আগে নিলামে ৫০ হাজার ডলারে বিক্রি হয়েছিল।
কর ছাড়া কমিশনসহ এই বিখ্যাত সাদা দস্তানাটির মূল্য দাঁড়িয়েছে চার লাখ ২০ হাজার মার্কিন ডলারে। সবকিছু মিলিয়ে জ্যাকসন পরিহিত কালো জ্যাকেটটির মূল্য দাঁড়িয়েছে দুই লাখ ৭৫ হাজার মার্কিন ডলারে।
আলোচিত এই নিলাম অনুষ্ঠিত হয় নিউইয়র্কের টাইমস স্কয়ারের বিখ্যাত হার্ড রক ক্যাফেতে। শত শত রকসংগীতের ভক্ত ও নিলাম ব্যবসায়ী এই নিলামে উপস্থিত হন। এতে দস্তানা ও কালো জ্যাকেট ছাড়াও মাইকেল জ্যাকসনের একটি গাড়ি বিক্রি হয়েছে। গাড়িটি কোনো একসময় মাইকেল জ্যাকসন চালিয়েছিলেন।
দস্তানাটি কিনে জাজমাইন মুর আবেগাপ্লুত হয়ে বলেন, ‘আমি কখনোই মাইকেল জ্যাকসনকে সামনাসামনি দেখিনি। কিন্তু এই স্মারক নিলামে কিনে আমি জ্যাকসনের খুব কাছে চলে গিয়েছি।’ দস্তানাটি ১৯৮৩ সালে মাইকেল জ্যাকসন তাঁর বিখ্যাত মুন ওয়াক নাচের সময় প্রথম ব্যবহার করেছিলেন। গত জুনে মাইকেল জ্যাকসন মারা যান।

No comments

Powered by Blogger.