তিন জাতি সিরিজেই বিশ্বকাপের মহড়া

ঢাকার যানজটের এখনই যে অবস্থা, ২০১১ বিশ্বকাপের সময় পরিস্থিতিটা কী দাঁড়াবে? বিশ্বকাপের স্থানীয় আয়োজক কমিটি তাই এখনই ভাবতে শুরু করেছে সমস্যাটা নিয়ে। গতকাল কমিটির এক সভায় সিদ্ধান্ত হয়েছে আগামী জানুয়ারিতে ভারত, শ্রীলঙ্কাকে নিয়ে ঢাকায় অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে ঢাকার ট্রাফিক নিয়ন্ত্রণের একটা পোশাকি মহড়া দেওয়া হবে। শুধু ট্রাফিক নিয়ন্ত্রণ নয়, মহড়া হবে টিকিট ব্যবস্থাপনারও।
বোর্ড সভাপতি আ হ ম মোস্তফা কামালের সভাপতিত্বে কালকের সভায় নেওয়া হয়েছে আরও কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। বাড়ানো হবে বিশ্বকাপের দুই ভেন্যুর দর্শক ধারণক্ষমতা। ২৯ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামকে ৩৫ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন করা হবে। আর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ১৮ হাজার থেকে বাড়িয়ে করা হবে ২৫ হাজার। সভায় সিদ্ধান্ত হয়েছে, বোর্ডের অনুমোদন সাপেক্ষে প্রয়োজনে স্টেডিয়াম দুটির সংস্কারকাজে আর্থিক সহযোগিতা দেবে বিসিবিও। আগামী ডিসেম্বরেই শুরু হবে উন্নয়ন কার্যক্রম। ২০১০ সালের অক্টোবরের মধ্যে আইসিসির কাছে স্টেডিয়াম দুটি হস্তান্তর করার লক্ষ্য স্থানীয় আয়োজক কমিটির।
বিশ্বকাপের আটটি ম্যাচ ছাড়া উদ্বোধনী অনুষ্ঠানও হবে বাংলাদেশে। শিগগিরই আন্তর্জাতিক দরপত্র আহ্বান করে খ্যাতনামা কোনো ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানিকে দেওয়া হবে উদ্বোধনী অনুষ্ঠানের দায়িত্ব।

No comments

Powered by Blogger.