রোনালদো আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে না: মেসি

ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে কোনো ধরণের প্রতিদ্বন্দ্বিতা করেন বলে জানালেন লিওনেল মেসি। এমন কি, রোনালদোও তার সঙ্গে প্রতিদ্বদ্বিতা করে না বলে মনে করেন তিনি। গত এক দশকে তাদের নিয়ে বিতর্কের শেষ নেই। গত ৭ বছর ফিফা ব্যালন ডি’অর তারা দু’জনে মিলে জিতেছেন। দুই খেলোয়াড়ের ভক্তরা তাদের প্রিয় তারকাকে সেরা প্রমাণ করতে অনেক কিছুই করেন। তারা দু’জন আগেই জানিয়েছেন যে, তাদের মধ্যে কোনো দ্বন্দ্ব নেই। মেসি আবারও বললেন, রোনালদোর সঙ্গে তার কোনো প্রতিদ্বন্দ্বিতা নেই। বার্সেলোনার এ আর্জেন্টাইন স্ট্রাইকার বলেন, ‘অনেকেই এমন কথা বলে। কিন্তু আমি কখনও রোনালদোর সঙ্গে প্রতিযোগিতা করি না। সেও সম্ভবত আমার সঙ্গে প্রতিযোগিতা করে না। আমি শুধু দলের ভাল কিছুর জন্য খেলি। সেও তার দলের ভালর জন্য খেলে।’ ইনজুরির কারণে মাঠের বাইরে এখন মেসি। ক্লাবের হয়ে সর্বশেষ দুই ম্যাচ তিনি খেলতে পারেন নি। কিন্তু দুই ম্যাচেই তার দল জিতেছে। ২১ নভেম্বর তার দল রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নব্যুতে সফর করবে। উত্তেজনায় টইটুম্বুর এল-ক্লাসিকো ম্যাচ নিয়ে আলোচনার শেষ নেই। কিন্তু ওই ম্যাচে খেলার জন্য তাড়াহুড়া করে সুস্থ হতে চাচ্ছেন না মেসি। রবং ডাক্তার যেদিন পুরোপুরি সুস্থ হওয়ার কথা বলবেন তখনই তিনি মাঠে নামবেন। ২৮ বছর বয়সী এ স্ট্রাইকার বলেন, ‘যখন আমি সুস্থ হবো এবং ডাক্তার বললেব তখনই আমি মাঠে নামবো। ডাক্তার যদি আজই আমাকে বলেন যে, তুমি সুস্থ হয়ে গেছ, তাহলে আগামীকালই মাঠে নামবো। ধীরে ধীরে সুস্থ হচ্ছি। সুস্থ হওয়ার জন্য কখনও কোনো টার্গেট ঠিক করি না। আগেও একই কথা বলেছি। কারণ, ইনজুরি থেকে সেরে ওঠা আমার হাতে নয়। তবে দ্রুত ফেরার জন্য চেষ্টা করতে পারি।’ বার্সেলোনার হয়ে টানা ভাল খেললেও দেশের হয়ে তিনি তেমনটা নন। এতে তার দেশের ভক্তদের সঙ্গে অম্লমধুর সম্পর্ক। কিন্তু বিষয়টিকে তিনি স্বাভাবিকভাবে ভানে নিচ্ছেন। তিনি বলেন, সত্যি বলতে কি, আমি তাদের কথার গুরুত্ব দেই না। আমরা আর্জেন্টাইনরা ফুটবল নিয়ে খুবই আবেগতাড়িত। এমন কিছু মানুষ আছে যারা শুধু আমাদের সমালোচনা করে। দেশের হয়ে যারা খেলে তাদেরকে তারা সম্মান দিতে জানে না।’

No comments

Powered by Blogger.