ভারতের সবচেয়ে সুদর্শন রাজনীতিবিদ!

বয়স বছর ২৬, ছিপছিপে ফিটফাট চেহারা, চশমা ঢাকা চোখে বুদ্ধির ঝিলিক। একঝলকেই কর্পোরেট দুনিয়ার সদস্য বলে স্পষ্ট চেনা যায়। কিন্তু ভুলটা এখানেই। কোনও বহুজাতিক সংস্থায় চাকুরে নন, রাঘব চাড্ডা একজন রাজনীতিক। আমাদের দেশের গড়পরতা যে সব রাজনীতিবিদদের দেখে চোখ অভ্যস্ত, তার সঙ্গে কোনওমতেই খাপ খায় না কেতাদুরস্ত রাঘব।
ভারতের রাজধানী দিল্লি জয় করা আম আদমি পার্টির কনিষ্ঠতম মুখপাত্র রাঘব গোড়া থেকেই অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে রয়েছেন। পেশায় এই চার্টাড অ্যাকাউন্টটেন্ট মোটা মাইনের চাকরি ছেড়ে রাজনীতিতে এসেছেন। সম্ভবত তিনিই দেশেই cutest রাজনীতিবিদ। তাঁর ফেসবুক প্রোফাইলে মহিলা ভক্তের সংখ্যা যে ভাবে বাড়ছে, তাতে অন্তত এ বিষয়ে খুব একটা সন্দেহ থাকে না। মহিলা মহলে রাঘবের জনপ্রিয়তার জন্য এমনকি নাকি টিপ্পনি আসে আপ প্রধান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কাছ থেকেও। কিন্তু cute, smart রাঘবের এখনও পর্যন্ত কোনও গার্লফ্রেন্ড নেই বলে নিজেই জানালেন তিনি।
রাজনীতিতে এসে জীবন অনেক বদলে গেছে, তা মানেন রাঘব। তবে চেনা গণ্ডীর বাইরে এই অন্যরকম জীবন বেশ উপভোগ করেন তিনি। তার বন্ধুদের মধ্যে তিনিই একমাত্র, যিনি কেরিয়ার বিসর্জন দিয়ে রাজনীতিতে এসেছেন। তবে অ্যাকাউন্টটেন্ট হিসেবে কেরিয়ার বিসর্জন দিলেও ঝকঝকে রাঘবের যে রাজনীতিতে সম্ভাবনা উজ্জ্বল তা মানেন আপ নেতারা।

No comments

Powered by Blogger.