কথোপকথন- বাংলাদেশ আমার ‘সেকেন্ড

শিনা চৌহান, বাংলাদেশে আবার এসে কেমন লাগছে? খুবই ভালো। বিপিএলের প্রথম আসরের টিভি অনুষ্ঠানগুলো উপস্থাপনা করতে গত বছর এসেছিলাম। বিপিএল দ্বিতীয় আসরেও একই কাজ করছি।
তবে এবার বাংলাদেশকে খুব বেশি আপন মনে হচ্ছে। বাংলাদেশ আমার ‘সেকেন্ড হোম’। বাইরে থেকে যাঁরা এ দেশে শো করতে এসেছেন, তাঁদের অনেকে একই কথা বলেছেন। তা আমি জানি না। তবে সেকেন্ড হোম ব্যাপারটি আমি কিন্তু সত্যি সত্যি বিশ্বাস করি। তাই আমন্ত্রণ পাওয়ার পর এক মুহূর্তও অপেক্ষা করিনি, রাজি হয়েছি।
বাংলা বলতে আপনার কোনো সমস্যা হয়?
হওয়ার কথা নয়। আমার জন্ম পাঞ্জাবি পরিবারে, কিন্তু আমি বড় হয়েছি কলকাতায়। বাংলা আমার রক্তে মিশে আছে।
তাহলে উপস্থাপনার সময় বাংলা ভাষাটা খুব কম ব্যবহার করেন কেন?
ইএসপিএন আর চ্যানেল নাইন থেকে আমাকে সে রকমই বলা হয়েছে। কারণ, এ খেলাগুলো তো বিশ্বের বিভিন্ন দেশের দর্শক দেখছে। নানা ভাষার দর্শক। তাই ইংরেজিটাই বেশি ব্যবহার করছি।
আপনি তো ‘মিস কলকাতা’ হয়েছিলেন।
আমি ‘লাকমে মিস কলকাতা’ হয়েছি। এরপর ‘মিস ইন্ডিয়া ইউনিভার্স-আই অ্যাম শি’ প্রতিযোগিতায় ‘আই অ্যাম ভয়েস’ পুরস্কার পেয়েছি। এ ছাড়া এবার আমি একটি প্রতিযোগিতায় ‘বেস্ট অ্যাঙ্কর’ হিসেবে মনোনয়ন পেয়েছি।
বিপিএলে আপনি প্রথম উপস্থাপনা করছেন?
না না, আমি কিন্তু এর আগে বিশ্বকাপ ক্রিকেটের পুরো সময়টা ভারতীয় একটি টিভি চ্যানেলে খেলা নিয়ে অনুষ্ঠান উপস্থাপনা করেছিলাম। এ ছাড়া আরও অনেক অনুষ্ঠান উপস্থাপনা করেছি।
এখন আর কী করছেন?
জাতিসংঘের ‘ইয়ুথ ফর হিউম্যান রাইটস’ প্রকল্পের শুভেচ্ছা দূত হয়ে কাজ করছি।
অভিনয়?
রবীন্দ্রনাথ ঠাকুরের দুটি কবিতা অবলম্বনে বুদ্ধদেব দাশগুপ্ত দুটি ছবি তৈরি করেছেনমুক্তি ও পত্রলেখা। এ দুটি ছবিতেই অভিনয় করেছি।

No comments

Powered by Blogger.