রাজধানীসহ সারা দেশে সতর্ক অবস্থানে থাকবে আওয়ামী লীগ

মানবতাবিরোধী অপরাধের রায়ের আজ প্রথম দিনে রাজধানীসহ সারাদেশে সতর্ক অবস্থানে থাকবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রায় ঘোষণার পরপরই স্বাধীনতাবিরোধী ও বিরোধীদলীয় জোট যাতে কোন ধরনের নৈরাজ্য সৃষ্টি করতে না পারে সে জন্য ঢাকা মহানগরের প্রতিটি পাড়া, মহল্লা, ওয়ার্ড, থানার দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।
রবিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানম-ির রাজনৈতিক কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এ নির্দেশ দেয়া হয়েছে। বৈঠক সূত্র জানায়, দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার দিকনির্দেশনা দিতেই সভাটি ডাকা হয়। সভায় মহানগরের নেতারা ছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় সিনিয়র নেতারাও উপস্থিত ছিলেন। জানা গেছে, বৈঠকে সবাইকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলেন, শুধু যুদ্ধাপরাধীর বিচারের রায়ের দিন নয়, রায় কার্যকর না হওয়া পর্যন্ত মাঠে থাকতে হবে। স্বাধীনতাবিরোধী ও বিরোধীদলীয় জোট যাতে কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে সেজন্য সতর্ক প্রহরার পাশাপাশি বিশৃঙ্খলা সৃষ্টির যে কোন অপচেষ্টা প্রতিহত করারও দিকনির্দেশনা দেয়া হয়েছে বৈঠকে।
বর্ধিত সভায় কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেন, শুধু রায় নয়, রায় কার্যকর না হওয়া পর্যন্ত নেতাকর্মীদের মাঠে থাকতে হবে। বিরোধীদলীয় জোট নানা রকম নাশকতা সৃষ্টি করতে পারে। সে ব্যাপারে সতর্ক অবস্থানে থাকতে হবে। তারা বঙ্গবন্ধুর খুনীদের বাঁচাতে চেয়েছিল, পারেনি। যুদ্ধাপরাধীদেরও রক্ষা করতে পারবে না। পর্যায়ক্রমে সবার রায় ঘোষণা ও কার্যকর করা হবে। তিনি বলেন, আওয়ামী লীগের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল যুদ্ধাপরাধীর বিচার সম্পন্ন করা। আজ এ বিচার চূড়ান্ত পরিণতির দিকে।

No comments

Powered by Blogger.