ইন্টারনেটে আত্মকর্মসংস্থান করার বই

ফ্রিল্যান্সার ডট কম\ লেখক: মাহবুবুর রহমান\ দাম: ১৮০ টাকা\ পৃষ্ঠা: ২০৭\ প্রকাশক: সিসটেক পাবলিকেশনস লিমিটেড, ঢাকা\ বর্তমানে অনলাইনে আয়ের একটি বড় জায়গা ফ্রিল্যান্সিং আউটসোর্সিং।
নিজের দক্ষতা অনুযায়ী যেকোনো বিষয়ে আউটসোর্সিং করা যেতে পারে। সম্ভাবনার এই জায়গায় অনেকে কাজ করে আত্মকর্মসংস্থান করছেন। ইন্টারনেটে আয় নিয়ে নানা বিষয় তুলে ধরা হয়েছে ফ্রিল্যান্সার ডট কম বইটিতে। বইটি লিখেছেন মাহবুবুর রহমান।
বইয়ে ১০টি অধ্যায়ের মাধ্যমে তুলে ধরা হয়েছে জনপ্রিয় মার্কেটপ্লেস ফ্রিল্যান্সার ডট কমের (www.freelancer.com) নানা বিষয়। প্রতিটি অধ্যায়ের বিষয়ের সঙ্গে রয়েছে প্রয়োজনীয় ছবি। রয়েছে ফ্রিল্যান্সার ডট কম সম্পর্কে ধারণা, আউটসোর্সিং কী, অনলাইনে আয় এবং কী কী কাজ পাওয়া যায়, বিভিন্ন কাজের বর্ণনা। এ ছাড়া এ সাইটে কীভাবে নিবন্ধিত হতে হয়, কীভাবে প্রোফাইল তৈরি করতে হয়, প্রোফাইল পরিপূর্ণ করতে চাইলে কী কী পরীক্ষা দিতে হয়, বিভিন্ন কাজের প্রকল্পে কীভাবে বিড করতে হয়—সেসব বিষয়ে রয়েছে বিস্তারিত বর্ণনা। এসবের পাশাপাশি ফ্রিল্যান্সার ডট কমের বিভিন্ন মেনুর সঙ্গে পরিচিত হওয়ার পাশাপাশি গুরুত্বপূর্ণ কিছু প্রশ্ন ও তার উত্তরও পাওয়া যাবে বইটিতে। কাজের শুরুটা কীভাবে করবেন, কাজ করার আগে প্রতিটি ধাপে ধাপে কী করবেন, বিড করার আগে কী কী জানা দরকার—এসবও জানা যাবে বইয়ে। সবশেষে কাজের অর্থ উত্তোলনের পদ্ধতির বিস্তারিত বর্ণনাও পাওয়া যাবে বইটিতে। ফ্রিল্যান্সার ডট কমে কাজ করতে আগ্রহীদের জন্য বইটি বেশ উপকারী। —রাহিতুল ইসলাম

No comments

Powered by Blogger.