করিৎকর্মা পরিচারিকা খুঁজছেন উইলিয়াম-কেট

কয়েক মাস পরেই পৃথিবীতে পা রাখছে ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স উইলিয়াম ও তাঁর স্ত্রী কেট মিডলটনের সন্তান। এ জন্য এই দম্পতির প্রস্তুতির শেষ নেই। তাঁরা এমন একজন পরিচারিকা খুঁজছেন যিনি হবেন করিৎকর্মা, অর্থাৎ সব কাজের কাজি।
এ জন্য তাঁরা একটি বিজ্ঞাপনও দিয়েছেন। 'দ্য ডেইলি এঙ্প্রেস' পত্রিকার বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই গতকাল রবিবার এ তথ্য জানিয়েছে।
বিজ্ঞাপনটি দেওয়া হয়েছে বাকিংহাম প্রাসাদে অভ্যন্তরীণভাবে। এতে বলা হয়েছে, পরিচারিকাকে উইলিয়াম-কেটের ঘর দেখভালে অত্যন্ত দক্ষ হতে হবে। সব সময় বাসভবনের সব এলাকার পরিচ্ছন্নতা নিশ্চিত করতে হবে। ব্যক্তিগত কাপড়ের যত্ন, রুপা ও কাচের তৈজসপত্র পরিষ্কার-পরিচ্ছন্ন, কাপড় ধোয়া, যেকোনো জায়গায় যখন-তখন ভ্রমণ, প্রয়োজন অনুযায়ী খাবার প্রস্তুত, কুকুরের যত্ন ও ব্যায়াম করানোর কাজ করতে হবে তাঁকে। এ ছাড়া তাঁর যুক্তরাজ্যের বৈধ ড্রাইভিং লাইসেন্স অবশ্যই থাকতে হবে। বিজ্ঞাপনে আরো বলা হয়, পরিচারিকাকে অতিরিক্ত সময় কাজ করতে হবে। কাজের পূর্বঅভিজ্ঞতা না থাকলেও চলবে। তবে শেখার আগ্রহ থাকতে হবে।
রাজপরিবারের এক সূত্র জানায়, বিজ্ঞাপনটি সবার মধ্যে ব্যাপক কৌতূহল ও আগ্রহের জন্ম দিয়েছে। এই পদে এখন পর্যন্ত ১৫ জন আবেদন করেছেন। তবে সপ্তাহে মাত্র ৩৭ ঘণ্টার মধ্যে একজন কী করে এত কাজ করবেন, তা নিয়ে সবাই উদ্বিগ্ন। সূত্র জানায়, বিশ্বের সবচেয়ে বিখ্যাত দম্পতির কাজ করার মর্যাদাই আলাদা। বিজ্ঞাপনে আরো বলা হয়, উইলিয়াম ও কেট দম্পতি তাঁদের ব্যক্তিগত গোপনীয়তা বজায় রাখার বিষয়ে অত্যন্ত কঠোর। তাই বিচক্ষণতা, আনুগত্য ও বিশ্বস্ততা অবশ্যই কাম্য।
উল্লেখ্য, এর আগে গত বছরের শেষদিকে উইলিয়াম দম্পতি একজন আর্দালি (ম্যান ফ্রাইডে) নিয়োগ দেন। ফিজিতে জন্ম নেওয়া ওই ব্যক্তি প্যারাসুট রেজিমেন্টের একজন ল্যান্স কর্পোরাল পদমর্যাদার।
উইলিয়াম-কেটের সন্তান হবে জুলাইয়ে
সেন্ট জেমস প্রাসাদ গতকাল সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, উইলিয়াম-কেট দম্পতির প্রথম সন্তান পৃথিবীর মুখ দেখতে যাচ্ছে আগামী জুলাই মাসে। বিবৃতিতে বলা হয়, গত মাসে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর থেকে কেটের শারীরিক অবস্থার ক্রম উন্নতি হচ্ছে।
সূত্র : পিটিআই, এএফপি।

No comments

Powered by Blogger.