ঢাকা-দিল্লী ব্যবসা বাণিজ্যে ইতিবাচক প্রভাব পড়বে আনিসুল হক- সমঝোতা স্মারক সই

 এফবিসিসিআই ও সাফ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজ সভাপতি আনিসুল হক বলেছেন, সমপ্রতি প্রধানমন্ত্রীর ভারত সফরে যে সমঝোতা স্মারক সম্পাদিত হয়েছে এতে বাংলাদেশ ও ভারতের মধ্যে ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে ইতিবাচক প্রভাব পড়বে।
তিনি রবিবার বিকেলে ভারতের আগরতলা চেম্বার আয়োজিত আগরতলার শিল্প ও বাণিজ্য মেলায় যোগদান শেষে আখাউড়া স্থলবন্দরে ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও আখাউড়া স্থলবন্দর আমদানি-রফতানিকারক এ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে আয়োজিত অভ্যর্থনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। তিনি বলেন, দু দেশের মধ্যে বিভিন্ন সমস্যার দ্রম্নত সমাধান করা হলে বাংলাদেশের ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে। এতে দেশের অর্থনীতি আরও চাঙ্গা হয়ে উঠবে। তিনি বলেন, রবিবার আগরতলার মুখ্যমন্ত্রী মানিক সরকারের সঙ্গে আলোচনাকালে আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি আরও উন্নয়নের ল্যে সকাল ৯টা থেকে দুপুর ২ টার স্থলে এক ঘণ্টা বাড়িয়ে ৩টা পর্যনত্ম করা হয়েছে। অনতিবিলম্বে তা কার্যকর হবে।
তিনি ভিসা সমস্যা ও সড়ক উন্নয়নসহ বিভিন্ন সমস্যার দ্রম্নত সমাধানের আশ্বাস দেন।
ব্রাহ্মণবাড়িয়া চেম্বারের প্রতিষ্ঠাতা কার্যকরী সদস্য ইলিয়াছ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন ভারত - বাংলাদেশ চেম্বারের সভাপতি মাতলুব আহমদ, এফবিসিসিআই-এর পরিচালক মাহাবুবুল ইসলাম রম্ননু ও প্রেসকাবের সভাপতি মোহাম্মদ আরজু প্রমুখ। এর আগে আখাউড়া চেক পোস্ট দিয়ে আনিসুল হক বাংলাদেশে প্রবেশ করলে ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দল তাঁকে স্বাগত জানান।

No comments

Powered by Blogger.