যুবদল নেতা হত্যার প্রতিবাদে ধর্মঘট আহ্বান

 ঢাকা সিটি কর্পোরেশনের ৭০ নম্বর ওয়ার্ড কমিশনার ও জাতীয়তাবাদী যুবদলের ঢাকা মহানগর (দৰিণ) সভাপতি হাজী আহম্মদ হোসেন হত্যার প্রতিবাদে ৭০ নম্বর ওয়ার্ডে বৃহস্পতিবার অর্ধদিবস ধর্মঘট ডেকেছে বিএনপি।
এছাড়াও তিন দিনের কর্মসূচী ঘোষণা করেছে বিএনপি। যুবদল ঘোষণা করেছে সাত দিনের কর্মসূচী। বুধবার আহম্মদ হোসেনের তিন দফা জানাজা শেষে আজিমপুর কবরস্থানে তাঁকে দাফন করা হয়েছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এক শোকবার্তায় আহম্মদ হোসেনকে সরকারী মদদপুষ্ট সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে অভিযোগ করে হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবি করেছেন।
বিএনপি ঘোষিত তিন দিনের কর্মসূচীর মধ্যে রয়েছে মরহুম আহম্মদ হোসেনের নিজ এলাকায় (৭০ নম্বর ওয়ার্ড) বৃহস্পতিবার অর্ধদিবস ধর্মঘট, শুক্রবার বাদ আছর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিল এবং শনিবার বিকেল ৩টায় রাজধানীর মুক্তাঙ্গনে প্রতিবাদ সমাবেশ। বিএনপির কেন্দ্রীয় দফতর থেকে এসব কর্মসূচীর তথ্য জানানো হয়। এছাড়া যুবদল আজ বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করবে। বুধবার দুপুর সাড়ে ১২টায় আহম্মদ হোসেনের প্রথম জানাজা অনুষ্ঠিত হয় নগরভবনে। মেয়র সাদেক হোসেন খোকা, ওয়ার্ড কমিশনাররাসহ নগরভবনের কর্মকর্তা-কর্মচারীরা এতে অংশ নেন। বাদ জোহর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্বিতীয় দফা জানাজা অনুষ্ঠিত হয়। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরম্নল ইসলাম খান, বিএনপি নেতা আমানউলস্নাহ আমান, সালাহউদ্দিন আহমেদসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। জানাজা শেষে ড. খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের বলেছেন, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে এবং মহানগরে যাতে বিএনপি সরকারবিরোধী আন্দোলন করতে না পারে সেজন্য পরিকল্পিতভাবে আহম্মদ হোসেনকে হত্যা করা হয়েছে। তিনি অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টানত্মমূলক শাসত্মি দাবি করেন। জানাজা শেষে যুবদলের উদ্যোগে বিৰোভ মিছিল অনুষ্ঠিত হয়। এছাড়া বুধবার বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করেন এবং দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন করা হয়। পরে বাদ আছর তৃতীয় দফা জানাজা অনুষ্ঠিত হয় ৭০ নম্বর ওয়ার্ড বড় মসজিদে। জানাজা শেষে আজিমপুর কবরস্থানে তাঁকে দাফন করা হয়।
এছাড়া বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এক শোকবার্তায় ওয়ার্ড কমিশনার ও যুবদল নেতা হাজী আহম্মদ হোসেনের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবি করেছেন।

No comments

Powered by Blogger.