কুতুবদিয়ায় ডাকাতের গুলিতে প্রবাসী নিহত

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় মঙ্গলবার ভোর রাতে এক প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতের গুলিতে নিহত হয়েছে দুবাই প্রবাসী। গুলিবিদ্ধ হয়েছে তার ছোট বোন। লুট হয়েছে ৬০ ভরি স্বর্ণ ও নগদ টাকা।
পুলিশ সকালে অস্ত্র গুলিসহ ৬ ডাকাতকে গ্রেফতার করেছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, ২০/২৫ জনের একটি ডাকাত দল মঙ্গলবার ভোর রাতে কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের দণি মগডেইল গ্রামের আব্দুল মোনাফের পুত্র দুবাই প্রবাসী সেলিম উদ্দিনের বাড়িতে পুলিশ পরিচয়ে প্রবেশ করে। এরপর বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে রাখে। ডাকাতদের বাধা দিলে তারা সেলিম উদ্দিনকে ল্য করে গুলি ছোড়ে। এতে সেলিম উদ্দিন ঘটনাস্থলেই প্রাণ হারায়। এ সময় ভাইকে বাঁচাতে এসে গুলিবিদ্ধ হয় তার ছোট বোন রেহেনা বেগম। পরে ডাকাতরা ৬০ ভরি স্বর্ণ, নগদ ১ লাখ ৭৪ হাজার টাকাসহ ১৫ লাখ টাকার মালামাল নিয়ে গুলি ছুড়তে ছুড়তে পালিয়ে যায়।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে শুরম্ন হয় কুতুবদিয়া থানা পুলিশের অভিযান। সকাল ১০টার দিকে পুলিশ এলাকাবাসীকে সঙ্গে নিয়ে একই উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের চৌধুরীপাড়া গ্রামে অভিযান চালিয়ে তানিম আহমদ,বেলাল হোসেন,কবির আহমদ,মাকছুদুর রহমান,ওসমান গণি ও শওকত আলী নামের ৬ ডাকাতকে গ্রেফতার করে। তাদের নিকট থেকে লুন্ঠিত মালামাল ও ২টি লম্বা বন্দুক, ১টি এলজি,১০ রাউন্ড তাজা গুলি, ১টি কিরিচ, ৩টি বড় চাকু ও ১টি আধুনিক কাটার উদ্ধার করে।
নিহত প্রাবাসী সেলিম উদ্দিনের স্ত্রী নুর নাহার জানান, মাত্র ১৫ দিন আগে তার স্বামী দুবাই থেকে বাড়িতে এসেছে। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। গুলিবিদ্ধ রেহেনা বেগমকে চট্রগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, ধৃত ডাকাতদের মধ্যে ২জন কুতুবদিয়ার। বাকি ৪ জন পার্শ্ববতর্ী উপজেলা চকরিয়া ও পেকুয়ার। তারা ডাকাতির কথা পুলিশের নিকট স্বীকার করেছে বলে কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান।

No comments

Powered by Blogger.