জনগণ চায় খুনী নূরকে ফেরত দিক কানাডা প্রধানমন্ত্রী- মারিয়া মিনার সাক্ষাত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের জনগণ আশা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনী ও বিচারের রায়ে দ-প্রাপ্ত নূর চৌধুরীকে কানাডার সরকার বাংলাদেশে ফেরত দেবে।
কানাডিয়ান লিবারেল পার্টির এমপি এবং কানাডা-বাংলাদেশ পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রম্নপের চেয়ারপার্সন মারিয়া মিনা বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর সরকারী বাসভবন যমুনায় সৌজন্য সাাত করলে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী এ সময় কানাডার দীর্ঘদিনের গণতন্ত্র ও আইনের শাসনের ঐতিহ্যের কথা উলেস্নখ করেন। সাৰাতকালে তাঁরা সংসদীয় গণতন্ত্র, জলবায়ু পরিবর্তন, বাংলাদেশে বিনিয়োগসহ সার্বিক বিষয়ে মতবিনিময় করেন। খবর বাসসর।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের এ কথা জানান।
বাংলাদেশের জনগণের প্রত্যাশা বন্ধুপ্রতিম দেশ কানাডা নূর চৌধুরীকে ফিরিয়ে দিয়ে বাংলাদেশের আইনের শাসন প্রতিষ্ঠায় সহায়তা করবে। উলেস্নখ্য, খুনী নূর চৌধুরী দীর্ঘদিন যাবত কানাডায় অবস্থান করছে। মিনা দীর্ঘদিন পর বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় সনত্মোষ প্রকাশ করেন। তিনি শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের প্রশংসা করে বলেন, তাঁর নেতৃত্বে বাংলাদেশ অচিরেই অনেক দূর এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সহায়তা করার জন্য কানাডার সরকার ও সেদেশের জনগণকে ধন্যবাদ জানান।

No comments

Powered by Blogger.