নাইন-ইলেভেনে ভয়াবহ সন্ত্রাসী হামলার ১১তম বার্ষিকীতে আল-কায়েদার ভিডিও -‘যুক্তরাষ্ট্র ইসলামের বিরুদ্ধে যুদ্ধ করছে’

আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠন আল-কায়েদা নাইন-ইলেভেনে ভয়াবহ সন্ত্রাসী হামলার ১১তম বার্ষিকী উপলক্ষে একটি ভিডিওচিত্র প্রকাশ করেছে। ওই ভিডিওতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র ইসলামের বিরুদ্ধে যুদ্ধ করছে এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত মুসলমানদের ‘হলোকাস্ট’-এর জন্য প্রস্তুত থাকতে হবে।


মার্কিন পর্যবেক্ষকেরা গতকাল বুধবার এসব কথা জানান।
‘সত্য ফিরে আসবে ও মিথ্যা ধ্বংস হবে’ এই শিরোনামে ভিডিওটি প্রকাশ করা হয়। এতে আল-কায়েদার প্রধান আইমান আল জাওয়াহিরি ও সংগঠনটির যুক্তরাষ্ট্রের মুখপাত্র আডাম গডনসহ কয়েকজনের বক্তব্য রয়েছে। এটি জিহাদিস্ট ফোরামে প্রচার করা হয়েছে। এসআইটিই ও ইনটেল সেন্টার এ কথা জানায়।
এসআইটিই জানায়, যুক্তরাষ্ট্র ইসলামের বিরুদ্ধে যুদ্ধ করছে না—প্রেসিডেন্ট বারাক ওবামার এমন দাবি প্রত্যাখ্যান করেছেন গডন। গডন বলেন, এটা স্পষ্ট, যুক্তরাষ্ট্রের প্রতিপক্ষ হচ্ছে ইসলাম। মার্কিন ড্রোন হামলার প্রসঙ্গ টেনে তিনি বলেন, ইয়েমেনে আজ যুক্তরাষ্ট্রের মুসলমানরা নিহত হচ্ছে। ভবিষ্যতে তারা (মুসলমান) নিউইয়র্ক ও লস অ্যাঞ্জেলেসে নিহত হতে যাচ্ছে। তাদের ‘হলোকাস্ট’-এর জন্য প্রস্তুত থাকতে হবে।
ভিডিওতে আল-কায়েদার কর্মকর্তা ওস্তাদ আহমাদ ফারুক ও মৌলভী আসিম ওমরের বক্তব্য রয়েছে। ৯০ মিনিটের বেশি সময়ের ওই ভিডিওচিত্র আরবি, ইংরেজি ও উর্দু ভাষায় প্রকাশ করা হয়।
এই ভিডিওচিত্রের এক দিন আগে জাওয়াহিরির একটি ভিডিওচিত্র ইন্টারনেটে দেওয়া হয়। ওই ভিডিওচিত্রে জাওয়াহিরি তাঁর প্রধান সহযোগী আবু ইয়াহিয়া আল লিব্বির নিহত হওয়ার কথা স্বীকার করেন। এএফপি।

No comments

Powered by Blogger.