শ্রোতাদের অনেক অভিমান-অভিযোগ ছিল আমার প্রতি

গেল রোজার ঈদে প্রকাশিত হয়েছে এ প্রজন্মের ফোক সম্রাজ্ঞী সালমার নতুন অ্যালবাম ‘প্রেমের জানাজা’। এই অ্যালবামের মাধ্যমে দীর্ঘ দুই বছর পর অ্যালবামে ফিরেছেন তিনি। অ্যালবামটিতে সালমার সঙ্গে প্রথমবারের মতো গান গেয়েছেন তার স্বামী শিবলি সাদিকও।

এ অ্যালবামের বেশ কয়েকটি গান ইতিমধ্যে বেশ শ্রোতাপ্রিয়তা পেয়েছে। এদিকে বর্তমানে নিয়মিত স্টেজ শো ও পড়াশোনা নিয়ে তুমুল ব্যস্ত সময় পার করছেন সালমা। শত ব্যস্ততার মাঝেও ইতিমধ্যে পরিকল্পনা করেছেন আরও নতুন কিছু গান করারও। নতুন অ্যালবাম, বর্তমান ব্যস্ততা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আজকের টেলিফোনে কিছুক্ষণ বিভাগে কথা বলেছেন সালমা। তার সঙ্গে কথা বলে লিখেছেন ফয়সাল রাব্বিকীন
কেমন আছেন? কোথায় আছেন?
অনেক ভাল আছি। এখন ঢাকায় নিজের বাসাতেই আছি। ঈদের পর পরই শ্বশুরবাড়ি দিনাজপুর থেকে ঢাকা চলে এসেছি। কারণ, মধ্যে আমার এক বছর গ্যাপ ছিল পড়াশোনায়। এখন সেই এক বছরের ক্ষতি পুষিয়ে নিতে হচ্ছে। সামনেই পরীক্ষা, তাই পড়াশোনার চাপ বেশি। আর পাশাপাশি স্টেজ শো করছি।
বর্তমান ব্যস্ততা কি নিয়ে?
আমার মেয়ে স্নেহার বয়স এখন ৮ মাস। ওকে নিয়েই আমার বেশিরভাগ সময় কাটে। এ কারণে স্টেজ শো করছি খুব বেছে বেছে। সর্বশেষ চলতি মাসের ১০ তারিখ শাহীন কলেজে একটি শো করে এলাম। অনেক ভাল হয়েছে শোটি। তবে দুই বছর ধরে আমার অ্যালবাম প্রকাশ না হওয়ায় শ্রোতাদের অনেক অভিমান-অভিযোগ ছিল আমার প্রতি। গেল ঈদে শুধু শ্রোতাদের জন্যই তাই অ্যালবাম প্রকাশ করেছি।
অ্যালবামটি সম্পর্কে বলুন। কেমন রেসপন্স পাচ্ছেন?
অ্যালবামের নাম ‘প্রেমের জানাজা’। এটি লেজারভিশনের ব্যানারে প্রকাশিত হয়েছে। অ্যালবামে আমার গান রয়েছে ৫টি ও শিবলির চারটি। একটি রয়েছে আমাদের দ্বৈতগান। অ্যালবামে গান লিখেছেন আমার শ্বশুর মোস্তাফিজুর রহমান ফিজুসহ শেখ রেজা শানু ও শেখ ওয়াহিদ। সবক’টি গানের সংগীতায়োজন করেছেন মান্নান মোহাম্মদ। আমি শুনেছি ইতিমধ্যে সাড়ে পাঁচ হাজার কপি বিক্রি হয়েছে অ্যালবামটির। অডিওর এই পোড় খাওয়া অবস্থায় অ্যালবামের বিক্রির পরিমাণটা একেবারে কম নয়। আশা করছি সামনে রেসপন্স আরও বাড়বে।
এ অ্যালবামের কোন মিউজিক ভিডিও করছেন? সামনের পরিকল্পনা কি?
না, এ অ্যালবামের গানের মিউজিক ভিডিও করার চিন্তা-ভাবনা আপাতত নেই। তবে আমি নতুন দুই তিনটি গান তৈরির পরিকল্পনা করছি। খুব শিগগিরই হয়তো সেগুলো করে ফেলবো। সেই গানগুলোর সুন্দর ও ব্যতিক্রমী কিছু মিউজিক ভিডিও করবো। দেখা যাক কি হয়।
চলচ্চিত্রে প্লেব্যাকের কি খবর?
আসলে আপনারা তো জানেন বিয়ের পর সংসার নিয়ে বেশ ব্যস্ত ছিলাম। এরপর মেয়ে স্নেহার যত্ন-আত্তি নিয়ে সময় কেটেছে। ওকেই আমি সবচেয়ে বেশি সময় দিতে চাই। তবে যেহেতু ও এখন কিছুটা বড় হয়েছে তাই আবারও ধীরে ধীরে পুরোদমে কাজ শুরু করতে যাচ্ছি। এ কারণেই নতুন কোন প্লেব্যাক করা হয়নি। অনেক প্রস্তাব ছিল, কিন্তু ব্যাটে-বলে মিলেনি। এবার প্লেব্যাক-স্টেজ-অ্যালবামে আবারও ব্যস্ত হয়ে উঠবো। সবাই আমার জন্য দোয়া করবেন।

No comments

Powered by Blogger.