ব্লগ থেকে.

নির্বাচিত মন্তব্য বাংলাদেশ বর্তমান সময়ে যে অবস্থানে দাঁড়িয়ে আছে, তা কতটা সম্মানের আর কতটা লজ্জার, তা নিয়ে ঢের বিতর্ক করা যায়। আমাদের অর্জন যে নেই, তা নয়! কিন্তু আমাদের মন্দ দিকগুলো ঢেকে ফেলেছে ভালো ভালো অর্জনকে। আমাদের সঙ্গী বা পেছনে ছিল যেসব দেশ, সেসব দেশ আজ কোথায় আর আমরা কোথায়? সবচেয়ে


দুঃখজনক পরিণতিটি হলো ‘দুর্নীতি’। এই বিষয়ে আমরা অনেক দিন ধরে পৃথিবীর প্রথম সারির দেশগুলোর মধ্যে আছি। সেখান থেকে উঠে আসার বিন্দুমাত্র চেষ্টা তো করছিই না, বরং ভীষণভাবে উৎসাহিত করছি। এর থেকে কি আমরা কোনো দিন বেরোতে পারব? রাষ্ট্র ও সমাজের যাঁরা মাথা, তাঁরাই তো দুর্নীতিতে আকণ্ঠ নিমজ্জিত। মাছের পচন তো তার মাথা থেকেই শুরু হয়।
সনাৎ ঘোষ
sanat_ghose@yahoo.com

অভিনন্দন
৫ সেপ্টেম্বর দেশ টিভিতে সম্প্র্রচারিত প্রথম আলোর বদলে যাও বদলে দাও মিছিলের ইস্যু ‘বাড়িভাড়া নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ চাই’ সংলাপ অনুষ্ঠানটি দেখে মুগ্ধ হয়েছি। অনুষ্ঠানে স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বাড়িভাড়া ইস্যুটির একটি সুষ্ঠু সমাধান হোক, এটা স্পষ্টত ফুটে উঠেছে তাঁর কথায়। তবে তিনি পর্যায়ক্রমে তিনটি মেয়াদে বাড়িভাড়া সমস্যা সমাধানে আগ্রহ প্রকাশ করেছেন। বিশেষ করে স্থপতি ইকবাল হাবিবের পরামর্শগুলো কার্যকর করা হলে ভাড়াটে ও বাড়িওয়ালা উভয়ের জন্যই হবে মঙ্গলজনক। দেশ টিভির উচিত নাগরিক স্বার্থে অনুষ্ঠানটি বারবার প্রচার করা। বাড়িভাড়া নিয়ন্ত্রণে একটি পৃথক কমিশন গঠন করে সমস্যাটির দ্রুত নিষ্পত্তি হোক, এটাই একান্ত কাম্য।
আবুল খায়ের
abulkhair1956@gmail.com

নিজের মত দিন... ব্লগে
www.bodlejaobodledao.com
চলতি বিষয়—
 হাসপাতালে জরুরি চিকিৎসাসেবা কেন পাব না?
 যানজটমুক্ত ঢাকা চাই
 বাড়িভাড়া নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ চাই
 সাইবার অপরাধমুক্ত দেশ চাই

No comments

Powered by Blogger.