চার শিল্পী ও অভি মঈনুদ্দীনের উদ্যোগে ‘বন্ধন’র যাত্রা শুরু

এটা একেবারেই ভিন্ন ধরনের একটি উদ্যোগ। শুধু নিজেদের ভাললাগা, মন্দলাগা একে অন্যের সঙ্গে শেয়ার করা আর আগামীর কথা ভেবে চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি হিসেবে খ্যাত চার অভিনয়শিল্পী সিরাজুল ইসলাম, রানী সরকার, মীরানা জামান এবং খলিল উল্যাহ খান একত্রিত হয়ে একটি সংগঠনের যাত্রা শুরু করালেন।


একেবারেই অরাজনৈতিক এবং ভিন্নধর্মী এই সংগঠনটির নাম ‘বন্ধন’। গত ৯ সেপ্টেম্বর আলোকচিত্রশিল্পী আশীষ সেনগুপ্তের স্টুডিও ‘আইক্লিক’-এ এই সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এতে প্রধান আহ্বায়ক হিসেবে উপস্থিত ছিলেন সিরাজুল ইসলাম এবং সংগঠনের আগামীদিনের পরিকল্পনার সঙ্গে একমত পোষণ করেন রানী সরকার, মীরানা জামান এবং খলিল উল্যাহ খান। সব শিল্পীদের মধ্যে সমন্বয় সাধন করেন সাংবাদিক অভি মঈনুদ্দীন। মূলত তার উদ্যোগেই ‘বন্ধন’ নামক এই সংগঠনের যাত্রা শুরু। এর আগামীদিনের কাজ নিয়ে সিরাজুল ইসলাম বলেন, ‘বন্ধন আসলে কাজ করবে মূলত সিনিয়র অভিনয় শিল্পীদের নিয়ে। আমার মতো অনেকেই আজ অবসর জীবনযাপন করছেন, আবার কেউ কেউ খুব কম কাজ করছেন। আবার অনেকেই দেশের বাইরে আছেন। কিন্তু অনেকের সাথেই অনেকের কোন প্রকার যোগাযোগ নেই। বন্ধন সেই যোগাযোগটা স্থাপন করবে। শুধু তাই নয়, অন্যের কষ্টের দিনে পাশে দাঁড়ানোরও চেষ্টা করবে এই বন্ধন। আশা করি চলচ্চিত্র, নাট্যাঙ্গনের সকল সিনিয়র শিল্পী পরিচালকবৃন্দ আমাদের সঙ্গে থাকবেন।’ খলিল উল্যাহ খান বলেন, ‘আশা করি বন্ধনের মাধ্যমে আমাদের মধ্যে চমৎকার একটি সেতুবন্ধন রচিত হবে এবং বছরে একবার কিংবা দু’বার এই ছোট্ট সংগঠনটির মাধ্যমে আমরা একত্রিত হয়ে কিছুটা সময় কাটাব।’ মূলত সাংবাদিক অভি মঈনুদ্দীনই দেশে এবং বিদেশে অবস্থানরত সব সিনিয়র শিল্পীর মধ্যে যোগাযোগ স্থাপন করবেন। ইতিমধ্যে বিষয়টিকে ইতিবাচক হিসেবে চিহ্নিত করে চলচ্চিত্র , নাটক এবং সঙ্গীতাঙ্গনের সিনিয়র শিল্পী যেমন আরিফুল হক, একে কোরেশী, কাফি খান, শবনম, রবিন ঘোষ, আনোয়ার হোসেন, বশীর আহমেদ, মঞ্জুর হোসেন, আনিস, নায়ক রাজ রাজ্জাক, বেবী জামান, শর্মিলী আহমেদ, তন্দ্রা ইসলাম, আলম খান, প্রবীর মিত্র, জাহানারা আহমেদ, মায়া ঘোষসহ অনেকেই চার শিল্পী এবং অভি মঈনুদ্দীনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।
মিলান আফ্রিদি

নতুন পরিচয়ে শাহেদ
সম্প্রতি মডেল, অভিনেতা ও নাট্য পরিচালক শাহেদ শরীফ খান এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বনানীর এড্রেসি গ্রুপের করপোরেট অফিসের চিফ এক্সিকিউটিভ হিসেবে যোগদান করেছেন। উক্ত অনুষ্ঠানে তার সহধর্মিণী নাতাশা হায়াত ও কোম্পানির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, পরিচালকবৃন্দ ও অন্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এড্রেসি গ্রুপ দীর্ঘদিন যাবত ডিজাইন ও ডেভেলপমেন্টস ব্যবসা পরিচালনা করে আসছে। বর্তমানে উক্ত প্রতিষ্ঠান এড্রেসি এন্টারটেইমেন্টের মাধ্যমে বৃহৎভাবে বিজ্ঞাপন, ফিকশন, নন ফিকশন, ডকুমেন্টারি, ইভেন্ট ম্যানেজমেন্ট ও অন্যান্য সাংস্কৃতিক কর্মকা-ে সম্পৃক্ত হতে যাচ্ছে। এ প্রসঙ্গে কোম্পানির সিইও শাহেদ শরীফ খান বলেন, ‘আমরা ইতোমধ্যে বেশকিছু বিজ্ঞাপন ও ফিকশনের কাজ হাতে নিয়েছি। মানসম্মত নির্মাণই থাকবে আমাদের মূল লক্ষ্য।’

No comments

Powered by Blogger.