গ্রামীণফোন-প্রথম আলো ইন্টারনেট উৎসব শুরু আজ

গ্রামীণফোন-প্রথম আলো ইন্টারনেট উৎসব শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার। উৎসবের প্রথম আয়োজনে অংশ নিচ্ছে রাজধানীর ১৩ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পর্যায়ক্রমে সারা দেশের ১২০টি শিক্ষাপ্রতিষ্ঠানে এই উৎসবের আয়োজন করা হবে। চলবে ১৯ অক্টোবর পর্যন্ত।


আজ ইন্টারনেট উৎসবের প্রথম আয়োজন শুরু হবে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে সকাল সাড়ে নয়টায়। চলবে বেলা দুইটা পর্যন্ত। তবে উৎসবে আই-জিনিয়াস প্রতিযোগিতার জন্য যারা নিবন্ধন করেছে, তাদের সকাল আটটার মধ্যে উপস্থিত থাকতে বলা হয়েছে।
উৎসবে অংশ নিচ্ছে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ, সেন্ট যোসেফ হায়ার সেকেন্ডারি স্কুল, মোহাম্মদপুর প্রিপারেটরি উচ্চবিদ্যালয় (বালক শাখা), তেজগাঁও সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, ধানমন্ডি সরকারি বালক উচ্চবিদ্যালয়, হলিক্রস স্কুল অ্যান্ড কলেজ, মোহাম্মদপুর প্রিপারেটরি উচ্চবিদ্যালয় (বালিকা শাখা), গভ. ল্যাবরেটরি হাইস্কুল, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজ, লালমাটিয়া বালিকা উচ্চবিদ্যালয়, কাকলী উচ্চবিদ্যালয় এবং কিশলয় বালিকা বিদ্যালয় ও কলেজ।
গ্রামীণফোন ও প্রথম আলোর আয়োজনে ইন্টারনেট উৎসবে সহযোগী হিসেবে আছে শিক্ষা মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচি। সহযোগী হিসেবে আরও আছে গুগল, অপেরা, নকিয়া, ফেসবুক, চ্যানেল আই ও রেডিও ফুর্তি। সারা দেশে ইন্টারনেট উৎসব পরিচালনা করছেন প্রথম আলো বন্ধুসভার সদস্যরা।

No comments

Powered by Blogger.