আওয়ামী লীগের সভাপতি ॥ রাজশাহীতে বিএনপি নেতা নাদিমসহ এক শ’ জনের বিরুদ্ধে মামলা

গ্রেনেড হামলার প্রতিবাদে ঈদের পরদিন ডাকা পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভা প- করার অভিযোগে বিএনপির বিশেষ সম্পাদক ও রাজশাহী জেলার সভাপতি সাবেক এমপি নাদিম মোস্তফাসহ ১০০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।


বৃহস্পতিবার রাতে পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক জহুরুল হক পলান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে পুলিশ আসামিদের ধরতে অভিযান শুরু করেছে। রাতেই বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালানো হয়। ফলে গ্রেফতার এড়াতে পুঠিয়া ও দুর্গাপুরের বিএনপি নেতাকর্মীরা গা ঢাকা দিয়েছেন।
পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর্জা আব্দুস সালাম বলেন, গ্রেনেড হামলার প্রতিবাদে ২১ আগস্ট বিকেলে পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভা প- করার অভিযোগে এ মামলা করা হয়েছে। রাজশাহী জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি নাদিম মোস্তফাসহ ১০০ জন নেতাকর্মীকে এ মামলায় আসামি হয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। এদিকে, বিএনপির নেতা নাদিম মোস্তফা এ মামলাটিকে অপরাজনীতির কৌশল বলে উল্লেখ করে বলেন, এর জবাব আগামী নির্বাচনে জনগণ এবং আওয়ামী লীগের লোকজনই দিবে। তিনি বলেন, মহাসড়ক দখল করে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচী ঈদপুনর্মিলনীতে বাধা দিয়েছে। আমরা শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য সেখানে না গিয়েই ফিরে এসেছি। অথচ তাঁদের নামে পুলিশ মামলা না করে আমাদের নামে মামলা নিয়েছে। এটি দুঃখজনক। এটি কোন গণতান্ত্রিক রাজনীতির কৌশল হতে পারে না।

No comments

Powered by Blogger.