বাগমারায় দ্বন্দ্বের কারণে বন্ধ রাখা ভিজিএফের চাল অবশেষে বিতরণ করা হচ্ছে

রাজশাহীর বাগমারায় ভিজিএফ কমিটির দ্বন্দ্বের কারণে বন্ধ থাকা ভিজিএফ’র চাল অবশেষে বিতরণ শুরু হয়েছে। শুক্রবার থেকে চাল বিতরণ শুরু করা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।সরকারী নির্দেশনায় ঈদের আগে গত ১৪ আগস্ট ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) বিতরণের কথা থাকলেও তালিকা তৈরি নিয়ে ইউনিয়ন পরিষদ ও


ভিজিএফ কমিটির সমন্বয়হীনতার অভাবে ঈদের আগে তা বিতরণ করা হয়নি। ফলে ১৬টি ইউনিয়নের প্রায় ২৫ হাজার দুস্থ পরিবারের মানুষের ঈদ করতে হিমশিম খেতে হয়েছে। এ নিয়ে উপজেলার অসহায় মানুষদের মধ্যে ক্ষোভ দেখা যায়।
এ বিষয়ে উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা চাল উত্তোলন করতে না পারার জন্য উপজেলা ভিজিএফ কমিটিকে দায়ী করে আসছিলেন। নির্ধারিত সময় পার হলেও ভিজিএফ কমিটির সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান বিষয়টির কোন সুরাহা করতে না পারলেও ওই কমিটির উপদেষ্টা স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হকের সহযোগিতায় উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাঝে ভিজিএফ বন্টন করা হয়েছে বলে জানা গেছে।
ইউনিয়ন পরিষদ এবং স্থানীয় আ’লীগ নেতাদের করা তালিকা সমন্বয়ের শর্তে অবশেষে ভিজিএফ বন্টনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন চেয়ারম্যান জানান।

No comments

Powered by Blogger.