ঈদ যেমন কেটেছে- আমার সেরা ঈদ

ঈদ মানে আনন্দ। আমার ঈদও খুবই আনন্দে কেটেছে। ঈদের দিন সকালে উঠে গোসল করেছি। গায়ে আতর লাগিয়ে নতুন পাঞ্জাবি-জায়জামা পরে বাবার সঙ্গে ঈদের নামাজ পড়তে গিয়েছিলাম। তারপর বাসায় এসে বড়দের সালাম করেছি। সেলামিও পেয়েছি অনেক।


তারপর নাস্তা খেয়ে বেরিয়ে পড়েছি বন্ধুদের সঙ্গে। বিকেলে গিয়েছি মেজ খালার বাসায়। সন্ধ্যার নাস্তা খেয়ে টিভিতে নাটক দেখেছি।

আসিফ আহমেদ
গবর্নমেন্ট ল্যাবঃ হাই স্কুল এন্ড কলেজ,
৮ম শ্রেণি


ঈদের আনন্দ

এবার আল্লাহর অশেষ রহমতে সব রোজা রেখেছি। ঈদের ছুটি নানুবাড়িতে কাটিয়েছি। ঈদে বাড়িতে অনেক মেহমান এসেছে। বাড়ির সামনে বড় করে ঈদ মোবারক লিখে একটা বড় কাগজ ঝুলিয়ে আর নিচে লিখেছি আমার নাম। বন্ধুদের সঙ্গে অনেক সময় কাটিয়েছি। ওরা আমার বাড়ি এসেছে এমনকি আমিও ওদের বাড়ি গিয়েছি।


দেওয়ান ফাহিম ফয়সাল
কচুয়া পাবলিক উচ্চ বিদ্যালয়, ৮ম শ্রেণি
সখীপুর, টাঙ্গাইল

ঈদ মানে খুশি

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। সকলের জন্যই ঈদ হলো আনন্দের বিষয়। প্রতি ঈদেই নতুন জামা পরার আনন্দে আগের দিন রাতে ঘুমাতে পারি না। ঈদের দিন সকালে ঘুম থেকে উঠে গোসল করে নতুন জামা পরে আব্বু-আম্মুকে সালাম করেছি। এরপর আমি আমার বন্ধুদের ফোন করেছি ঈদের শুভেচ্ছা জানাতে। সন্ধ্যায় আমাদের বাসায় মেহমান এসেছে। তাদের সাথে অনেক মজা করেছি।

সুমাইয়া ইসলাম
ভিকারুননিসা স্কুল এন্ড কলেজ, ৭ম শ্রেণি


সবার জন্য ঈদ

ঈদ ইসলাম ধর্মানুসারীদের জন্য একটি পবিত্র ধর্মীয় অনুষ্ঠান। বছরে দুটি ঈদের মাধ্যমে আমরা যেমন অপার আনন্দ ও খুশি পাই তেমনি আমাদের জীবনের চলার পথে অতি প্রয়োজনীয় শিক্ষাও পাই। ঈদ মানে শুধু নিজের আনন্দ ও খুশি নয়, ঈদ মানে অন্যের সঙ্গে নিজের আনন্দ ভাগ করা। সবাই মিলে আনন্দ করা।

কলি আহমেদ
নিউসান স্কুল এন্ড কলেজ
৭ম শ্রেণি, চট্টগ্রাম

ঈদের খুশি

ঈদ মানে খুশি। ঈদের দিন আমার আনন্দের শেষ ছিল না। ঈদের সেলামি নেয়ার আনন্দই অন্য রকম। সেদিন পড়াশোনা করতে হয়নি। এমনকি ঈদের তিনদিন ছিল আমার ছুটি।

আরিফা আহমেদ
হলিক্রস স্কুল এন্ড কলেজ, ৬ষ্ঠ শ্রেণি

No comments

Powered by Blogger.