লাহোর-প্যারিস-লাহোর ঘুমিয়ে ঘুমিয়ে

পাকিস্তানের লাহোর থেকে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) একটি বিমানে ফ্রান্সের রাজধানী প্যারিসের উদ্দেশে রওনা হয়েছিলেন ফরাসি এক নারী। যথাসময়ে প্যারিসে পেঁৗছানও তিনি। কিন্তু প্যারিস ছুঁয়ে একই বিমানে ফের লাহোর ফিরে আসতে হয়েছে তাঁকে।


কারণ, পুরোটা পথ তিনি ঘুমিয়ে কাটিয়েছেন। যখন ঘুম ভাঙে, তখন তিনি দেখতে পান অনেক দেরি হয়ে গেছে। বিমান কর্তৃপক্ষ গত বুধবার জানিয়েছে, সম্ভবত ঘুমের ওষুধ খেয়েছিলেন ওই নারী। তাই তাঁকে টানা ১২ হাজার কিলোমিটার বিমান ভ্রমণ করতে হয়েছে।
পিআইএ জানিয়েছে, ওই নারীর নাম প্যাত্রিস ক্রিস্তিন আহমেদ। গত মঙ্গলবার দুপুরে পিআইএ-৭৩৩৩ বিমানটি প্যারিসের উদ্দেশে লাহোর বিমানবন্দর ছেড়ে যায়। ওই বিমানের যাত্রী ছিলেন ক্রিস্তিন। নির্ধারিত সময়ে প্যারিসের চার্লস দ্য গল বিমানবন্দরে পেঁৗছায় বিমানটি। দুই ঘণ্টার বিরতি শেষে পুনরায় লাহোর উদ্দেশে যাত্রা শুরু করে সেটি। উড্ডয়নের কিছু সময় পর ক্রিস্তিন ঘুম থেকে ওঠেন। লাহোর ফিরে যাচ্ছেন বুঝতে পেরে বিমান কর্তৃপক্ষের কাছে জরুরি সাহায্য চান তিনি। কিন্তু ততক্ষণে তাঁকে লাহোর ফিরিয়ে না নিয়ে আসার কোনো বিকল্প ছিল না। কর্তৃপক্ষ জানিয়েছে, ক্রিস্তিনকে পুনরায় প্যারিস পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। কার গাফিলতিতে এমনটা ঘটল, তা খতিয়ে দেখতে তদন্তও শুরু করা হয়েছে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

No comments

Powered by Blogger.