মির্জা ফখরুলের নিন্দা ॥ রাজবাড়ীতে সন্ত্রাসীরগুলিতে যুবদলনেতা হতযুবক গ্রেফতার

জেলা যুবদলের সাবেক আহ্বায়ক ও জেলা বিএনপির সদস্য এসএম শামসুল আলম বাবলু (৫৫) বৃহস্পতিবার মাঝরাতে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন। তার বাড়ি রাজবাড়ী পৌর এলাকার বিনোদপুর গ্রামের সরকারী শিশু সদনের পেছনে। তাঁর পিতার নাম মরহুম আব্দুল হামিদ। পুলিশ ঘটনাস্থল থেকে ৫টি গুলির খোসা উদ্ধার করেছে।
ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে শুক্রবার সকালে আরিফ বিশ্বাস নামের এক যুবককে গ্রেফতার করেছে।
নিহতের পারিবারিক সূত্র জানায়, রাত প্রায় ১টার দিকে বন্ধুর বাড়ি থেকে দাওয়াত খেয়ে বাড়ি ফেরার পথে সাংবাদিক সানাউল্লাহর বাড়ির সামনের রাস্তায় আসার পর সন্ত্রাসীরা তাঁকে এলোপাথাড়ি গুলি করে পালিয়ে যায়। তাঁর মাথা, বুক, পেটসহ শরীরের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি গুলি করা হয়। খবর পেয়ে রাজবাড়ীর পুলিশ সুপার রেজাউল হক একদল পুলিশ নিয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন। এ সময় পুলিশ ও পরিবারের সদস্যরা তাঁকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শুক্রবার দুপুরে রাজবাড়ী মর্গে ময়নাতদন্ত শেষে তাঁর লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।
শুক্রবার বিকেলে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে শহরে এক বিক্ষোভ মিছিল এবং দলীয় কার্যালয় চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি জেলা বিএনপি কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় এসে শেষ হয়।
এর আগে বিকেল ৪টায় মরহুমের মৃতদেহ দলীয় কার্যালয়ে নিয়ে এলে দলীয় নেতাকর্মীরা এখানে তাঁকে ফুলের তোড়া দিয়ে শেষ শ্রদ্ধা জানান এবং কালো ব্যাজ ধারণ করেন। সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পৌর বিএনপির সভাপতি অধ্যক্ষ মনজুরুল আলম দুলাল এবং জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম। খৈয়ম বলেন, আমরা আজ শনিবার জেলাব্যাপী অর্ধদিবস হরতাল আহ্বান করেছিলাম কিন্তু প্রশাসন ৭২ ঘণ্টার মধ্যে প্রকৃত অপরাধীদের গ্রেফতারের আশ্বাসের প্রেক্ষিতে হরতাল কর্মসুচী প্রত্যাহার করেছি। পুলিশ ব্যর্থ হলে পরবর্তীতে কঠোর কর্মসূচী নেয়া হবে।
এর পর বিকেল সাড়ে ৫টায় রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠে নিহতের জানাজা শেষে ভবানীপুর পৌর গোরস্তানে তাঁকে দাফন করা হয়।
রাজবাড়ী সদর থানার ওসি শাহাবুদ্দিন খলিফা জানান, পূর্ব শত্রুতার জের ধরেই এ ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আরিফ বিশ্বাস নামে একজনকে গ্রেফতার করেছে। অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। শুক্রবার সকালে সার্কেল এসপি আহসান হাবীবও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সন্ধ্যা ৭টা পর্যন্ত নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় কোন মামলার দায়ের করেনি।
স্টাফ রিপোর্টার জানান, সন্ত্রাসীদের গুলিতে রাজবাড়ী জেলা যুবদলের সাবেক সভাপতি সামসুল আলম বাবুল হত্যার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শুক্রবার বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রেরিত সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাবুলের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তিনি বলেন, সরকারের লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা সারাদেশে হত্যা, গুম, অপহরণ, দখল ও টেন্ডারবাজির মাধ্যমে ভয়াবহ অরাজক পরিস্থিতির সৃষ্টি করেছে। তাদের সন্ত্রাসী কর্মকা-ের কারণে দেশে আজ জানমালের নিরাপত্তা নেই।
সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন সন্ত্রাস, হত্যা ও গুমের রাজনীতি বন্ধ করে গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হোন। অন্যথায় জনতার আদলতে আপনাদের বিচার হবে। তিনি বাবুলের মৃত্যুতে শোক প্রকাশ করে তাঁর আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

No comments

Powered by Blogger.