সোনারগাঁয়ে বালু তোলায় বাধা সন্ত্রাসী হামলায় আহত ২০

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা নদীর নুনেরটেক বালুমহালের তীর ঘেঁষে অবৈধভাবে বালু উত্তোলনের সময় গত বুধবার সন্ধ্যায় গ্রামবাসী বাধা দেওয়ায় হামলা চালায় সন্ত্রাসীরা। এতে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। আহত ব্যক্তিদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে।
এলাকাবাসী ও পুলিশ জানায়, মেঘনা নদীর নুনেরটেক বালুমহালে কোনোরকম ইজারা ছাড়াই দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করছিল সন্ত্রাসীরা। বুধবার সন্ধ্যায় নুনেরটেকের তীর ঘেঁষে ফসলি জমির কাছ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় গ্রামবাসী তাদের ধাওয়া করে। পরে রামদা, চাপাতি, বল্লম, টেঁটা, জুইত্তা ও লাঠিসোঁটা নিয়ে গ্রামবাসীর ওপর অতর্কিতে হামলা চালায় বালু সন্ত্রাসীরা। এতে আলী হোসেন, আ. জব্বার, আক্তার হোসেন, মনির হোসেন, রওশন বেপারীসহ ২০ জন আহত হন। তাঁদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রসঙ্গত, নুনেরটেক বালুমহালে হাইকোর্টের স্থগিতাদেশ থাকার পরও বালু সন্ত্রাসীরা অবৈধভাবে বালু উত্তোলন করছে। বালু উত্তোলনে বাধা দিতে গেলে উল্টো গ্রামবাসীর বিরুদ্ধে সন্ত্রাসীরা মিথ্যা মামলা করে তাদের হয়রানি করছে। এতে ক্ষুব্ধ গ্রামবাসী (চুয়াডাঙ্গা, টেকপাড়া, সবুজবাগ, রঘুনারচর, গুচ্ছগ্রাম ও নুনেরটেকের) ঐক্যবদ্ধ হয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রতিরোধের চেষ্টা করে। গ্রামবাসীর ওপর হামলার ঘটনায় সাব মিয়া বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন।
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ জানান, এ ঘটনায় মামলা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

No comments

Powered by Blogger.