বর্ণাঢ্য আয়োজনে জন্মাষ্টমী উদ্যাপিত

বর্ণাঢ্য আয়োজনে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার উদ্যাপিত হয়েছে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী। দিনটিতে রাজধানীসহ সারা দেশে বিভিন্ন মন্দিরে তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও তারকব্রহ্ম নামযজ্ঞ, কৃষ্ণপূজা, কীর্তন ও প্রসাদ বিতরণ করা হয়।


এই বিশেষ দিনে উপবাস, আরাধনা আর পূজা অর্চনায় মগ্ন ছিলেন ভগবান শ্রীকৃষ্ণের ভক্ত-অনুরাগীরা। এ ছাড়া আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মহানগর সর্বজনীন পূজা উদযাপন কমিটির উদ্যোগে বিকেল পৌনে তিনটায় পলাশী বাজার থেকে এ শোভাযাত্রা শুরু হয়। ট্রাক, ভ্যানসহ বিভিন্ন যানবাহনে করে নারী-পুরুষ ও শিশুরা শোভাযাত্রায় যোগ দেয়। পলাশী মোড়ে শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বলেন, রাজধানীসহ সারা দেশে উৎসবের সঙ্গে জন্মাষ্টমী পালিত হচ্ছে।
সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) সি আর দত্ত শোভাযাত্রার উদ্বোধন করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ, স্থানীয় সাংসদ মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি কানুতোষ মজুমদার প্রমুখ।
জন্মাষ্টমী উপলক্ষে দুই দিনব্যাপী কর্মসূচির প্রথম দিনে মহানগর পূজা উদযাপন কমিটি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সকালে ঢাকেশ্বরী মন্দিরে শ্রীশ্রী গীতাযজ্ঞের আয়োজন করে। বিকেলে স্বামীবাগ আশ্রমে ইসকন আয়োজনে তিন দিনব্যাপী শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

No comments

Powered by Blogger.