প্রধানমন্ত্রী হাঙ্গার সম্মেলনে যোগ দিতে শনিবার লন্ডন যাচ্ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্লোবাল হাঙ্গার ইভেন্টে’ যোগ দিতে শনিবার লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ১২ আগস্ট লন্ডন অলিম্পিকের শেষ দিনে ব্রিটিশ রাজধানীতে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে ওইদিন সকাল ১০টায়


হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে। বিমানটি একই দিন লন্ডনের স্থানীয় সময় বিকেল সাড়ে তিনটায় হিথরো বিমানবন্দরে পৌঁছবে। খবর বাসসর। বিমানবন্দরে উষ্ণ সংবর্ধনার পর প্রধানমন্ত্রী হোটেল সেন্ট প্যানক্র্যাশ রেনেসাঁয় যাবেন। লন্ডনে তিনদিনের সরকারী সফরকালে তিনি এই হোটেলেই অবস্থান করবেন। হাঙ্গার ইভেন্টে যোগ দেয়া ছাড়াও শেখ হাসিনা লন্ডন অলিম্পিকের সমাপনী অধিবেশনেও যোগ দেবেন।
ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ও ব্রাজিলের ভাইস প্রেসিডেন্ট মাইকেল টিমের ১২ আগস্টে এখন থেকে ২০১৬ সালের অলিম্পিকের মধ্যবর্তী সময়ে বিশ্বের দরিদ্র শিশুদের পুষ্টি উন্নয়ন ও অনাহারের হার হ্রাসের প্রচেষ্টা জোরদার করতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানাবেন।
হাঙ্গার ইভেন্টে অপুষ্টির প্রতিকার ও বৈশ্বিক প্রয়াসের সমন্বয়ে নতুন পথনির্দেশনা চিহ্নিত করার মাধ্যমে ঘোষিত অঙ্গীকারগুলো জোরদার করার সহায়ক হবে।

No comments

Powered by Blogger.