ব্লগ থেকে..

নির্বাচিত প্রস্তাব আমরা বাংলাদেশের প্রায় এক কোটি লোক প্রবাসে থাকি। এই এক কোটি লোক কমপক্ষে চার কোটি ভোটারকে বিভিন্নভাবে সহযোগিতা করছি। আমার মনে হয়, এই চার কোটি ভোটের সমর্থন ক্ষমতাপিপাসু দুটি দল থেকে অন্তত দূরে রাখতে পারি। যদিও সেটা হবে দেশের বিভিন্ন অঞ্চল থেকে তবুও।


আর এই চার কোটি ভোট আমরা নতুন একটা দলকে দিই। সেই দল জয় লাভ করুক আর না-ই করুক। তা ছাড়া নবীন শিক্ষিত সমাজ যারা প্রকৃতই শিক্ষিত তারাও আমাদের সঙ্গে থাকবে। এখন আমাদের এমন একজন মানুষ খুঁজে বের করতে হবে, যিনি আসলেই একজন ভালো মানুষ। যিনি দুর্ভাগা বাংলাদেশের কাণ্ডারি হতে পারবেন।
লুৎফর রহমান
srlutfar2006@yahoo.com

নির্বাচিত মন্তব্য
বর্তমানে বাংলাদেশের শিশুদের জন্য ডোরেমন কার্টুনে আসক্তি আর তার হিন্দি ভাষা অভিভাবকদের মাঝে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। শুধু বাচ্চাদের বকা দিয়ে বা রাগ করে হিন্দি কার্টুন দেখতে না দেওয়াটা সমস্যার সমাধান নয়। তারা তো নিরুপায়! কজন শিশু আছে ঢাকা শহরে, যে কিনা একটু সময় পায় মাঠে যাওয়ার? আর মাঠই বা কোথায়? তাদের চোখের সামনে সারা দিন আমরা হিন্দি সিনেমা, সিরিয়াল দেখছি, ভারতীয় নায়ক-নায়িকাদের মতো পোশাক পরছি, সেখানে শিশুদের কী আর দোষ? শিশুরা তো অনুকরণপ্রিয়। কাজেই তাদের বদলাতে হলে আগে আমাদের নিজেদের বদলাতে হবে, নিজের সংস্কৃতিকে সম্মান দেখাতে হবে এবং এটুকুই যথেষ্ট। তাহলে তারা এমনিতেই বদলে যাবে।
সাফায়েত আমিন
safayetamin@gmail.com

নির্বাচিত মন্তব্য
প্রতিটি দুর্ঘটনার পরই একটি তদন্ত কমিটি করা হয়! সেই তদন্ত কমিটির তদন্তের রিপোর্ট একদিন হারিয়ে যায় সভ্যতার আড়ালে! জনগণ জানে না তদন্তের ফলাফল! কী হাস্যকর! চারদলীয় জোট সরকারের আমলে নৌ-পরিবহনমন্ত্রী আকবর হোসেন লঞ্চ দুর্ঘটনায় নিহত মানুষের পরিবারের সদস্যদের গর্বের সঙ্গে একটা করে ছাগল দিয়েছিলেন! আর এই আওয়ামী জোট সরকারের সময় নিহত ব্যক্তিদের পরিবারকে শাজাহান খান ৩০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছেন! একটা মানুষের জীবনের মূল্য কি ৩০ হাজার টাকা অথবা একটা ছাগল? এটা কি দেশের সাধারণ মানুষের জীবন নিয়ে নির্মম পরিহাস নয়? ৩০ কোটি টাকা দিলেও কি কেউ পৃথিবী থেকে চলে যেতে চাইবে?
আরাফাত হিমু
himusdunia@yahoo.com

নিজের মত দিন.... ব্লগে
www.bodlejaobodledao.com
চলতি বিষয়—
 গণমাধ্যমে শিশুদের জন্য বাংলায়বিনোদন চাই
 ইভ টিজিংমুক্ত বাংলাদেশ চাই
 সড়ক দুর্ঘটনা কি চলতেই থাকবে?

No comments

Powered by Blogger.