জিপিএ-৫-এ শীর্ষে মুসলিম উচ্চবিদ্যালয়

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে জিপিএ-৫-এর ভিত্তিতে সেরা ১০ শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে শীর্ষে রয়েছে নগরের সরকারি মুসলিম উচ্চবিদ্যালয়। এ বিদ্যালয়ের ৩১০ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। তবে সেরা দশে মফস্বলের কোনো বিদ্যালয় নেই, সব কটি নগরের।


সরকারি মুসলিম উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম জিয়াউল হায়দার বলেন, ‘আমার সহকর্মী শিক্ষক ও অভিভাবকদের সহযোগিতা এবং সর্বোপরি ছাত্রদের গভীর অধ্যবসায়ের ফলে এ ফলাফল পেয়েছি। পরীক্ষার আগে অভিভাবকদের নিয়ে সমাবেশ করেছি। ছাত্রদের উদ্বুদ্ধ করেছি পড়াশোনায় মনোযোগী হতে। এ জন্য কিছু টিপসও দিয়েছি। ফলে আমরা সাফল্য পেয়েছি।’
তালিকার দ্বিতীয় স্থানে থাকা কলেজিয়েট স্কুল থেকে ৪৩৬ শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩০৮ জন। তৃতীয় স্থানে থাকা বাংলাদেশ মহিলা সমিতি (বাওয়া) উচ্চবিদ্যালয়ের ৩৯৫ শিক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৬৯ জন।
চতুর্থ স্থানে রয়েছে ডা. খাস্তগীর বালিকা উচ্চবিদ্যালয়। এ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ২৩৫ ছাত্রী। পঞ্চম অবস্থানে থাকা নাসিরাবাদ বালক উচ্চবিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১৮৯ জন। ষষ্ঠ স্থানে থাকা চট্টগ্রাম সরকারি উচ্চবিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১৮৫ জন ছাত্র। সপ্তম অবস্থানে রয়েছে চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চবিদ্যালয়। এ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১৫১ জন। অষ্টম স্থানে থাকা চট্টগ্রাম পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১৩৮ জন। নবম স্থানে থাকা নৌবাহিনী স্কুল ও কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১২৪ শিক্ষার্থী। সেরা দশের তালিকায় সর্বশেষে থাকা ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১০৮ জন।

No comments

Powered by Blogger.