অস্ট্রেলিয়ান ওপেন, শুরুর আগেই অঘটন!

স্পোর্টস ডেস্ক: ড্র ভাগ্য ২০১২ অস্ট্রেলিয়ান ওপেন শুরুর তিন দিন আগেই অঘটনের শুরু। সাত বছরের মধ্যে এই প্রথম রজার ফেদেরার এবং রাফায়েল নাদাল একই গ্রুপে। ফলে সেমিফাইনালেই এই দুই প্রবল প্রতিপক্ষের মুখোমুখি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। শুধু তাই নয়, ফাইনালে যেতে জোকোভিচও তাদের প্রতিপক্ষ হতে পারে। ক্যারিয়ারের বেশির ভাগ সময় দুজন ভিন্ন গ্রুপে খেললেও বর্তমান র‌্যাংকিং তাদেরকে গ্রুপ প্রতিপক্ষ বানিয়েছে। র‌্যাংকিংয়ের কারণেই ফেদেরার-জোকোভিচ সেমিফাইনাল আমেরিকান গ্রান্ডস্লামেরও অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে।সেমিফাইনালের আগেই সম্ভাব্য অঘটন সামপ্রতিক ইনজুরি এবং অকার্যকারিতার কারণে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালের আগে নাদালকে হারানো হতে পারে সবচেয়ে বড় সম্ভাব্য অঘটন। তিনি টমাস বারডিসচকে উপরের দিকে এবং জন ইসনার/ফেলিছিয়ানো লোপেজকে চতুর্থ রাউন্ডের সম্ভাব্য দাবিদার বলেছেন। ২০১১ সালের ফ্রেঞ্চ ওপেনে ইসনারের লম্বা সার্ভ ভালই ভোগায় নাদালকে। কিন্তু ববি রেনল্ডের কাছে সামপ্রতিক পরাজয় এই আমেরিকানকে নাদালের বিপক্ষে অস্বস্তিতেই রাখবে। কঠিনতম ড্র: অ্যান্ডি রডিক, রায়ান হ্যারিসন লড়াই
অ্যান্ডি রডিক প্রথম রাউন্ডে রবিন হাসিকে পেলে লিটন হিউয়িট, মিলোস রায়োনিক এবং নোভাক জোকোভিচের মুখোমুখি হতে হবে তাকে। প্রথম রাউন্ডে অ্যান্ডি মারের বিপক্ষে জিততে হলে ১৯ বছরের রায়ান হ্যারিসনকে অতি মানবীয় নৈপুণ্য দেখাতে হবে।
প্রথম রাউন্ডে সম্ভাব্য সেরা ম্যাচ: ফার্নান্ডো ভারদেসকো বনাম বার্নাড টমিক
মেলবোর্নের ইতিহাস সেরা ম্যাচের নায়ক ভারদেসকো মুখোমুখি হবেন অস্ট্রেলিয়ার টিনএজ তারকা বার্নাড টমিকের। ১৯ বছরের এ তরুণ গত বছর উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে খেলে যথেষ্ট প্রতিভার স্বাক্ষর রাখেন।
সম্ভাব্য সেরা কোয়ার্টার ফাইনাল: অ্যান্ডি মারে (৪) বনাম জো-উইলফ্রিড সোঙ্গা (৬) অ্যান্ডি মারে বনাম জো-উইলফ্রিড সোঙ্গার ম্যাচটি হতে পারে সম্ভাব্য সেরা চারটি ম্যাচের একটি। কোয়ার্টার ফাইনালে যেতে তাদের সামনে বড় বাধা না থাকলেও এ দুইয়ের বিজয়ীকে সেমিফাইনালে লড়তে হবে জোকোভিচের সঙ্গে।
সেমিফাইনালিস্ট: জোকোভিচ বনাম সোঙ্গা, ফেদেরার বনাম রাফায়েল নাদাল
ফাইনালিস্ট: জোকোভিচ বনাম ফেদেরার
২০০৭ সালের ইউএস ওপেনের ফাইনাল বাদে জোকোভিচ এবং ফেদেরার এ পর্যন্ত সাতটি গ্রান্ড স্লামের সেমিফাইনালে লড়েন। বর্তমান এক নম্বর খেলোয়াড় জোকোভিচ তাতে ৪-৩ ব্যাবধানে এগিয়ে আছেন। তার ক্যারিয়ার সেরা বছর ২০১১’র মত যদি ২০১২’র সূচনা হয় এবং প্রতিপক্ষ হিসেবে ফেদেরারকে পায়, তাহলে একটি ধ্রুপদি ফাইনালের প্রত্যাশা দর্শক করতেই পারেন।

No comments

Powered by Blogger.