ইস্ট লন্ডনে লড়ছে লংকানরা

পার্লের বিপর্যয়ের পর শ্রীলংকার সাবধানী ব্যাটিংও আশা জাগাতে পারেনি সফরকারীদের। গতকাল ইস্ট লন্ডনের বাফেলো পার্কে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। প্রথম ওয়ানডের মতো অবিশ্বাস্য না হলেও ছন্দ ধরে রাখেন স্বাগতিক বোলাররা।


ফলে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ২৩৬ রান সংগ্রহ করে শ্রীলংকা। জবাবে ব্যাট করতে নেমে এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩৬ ওভারে ৩ উইকেটে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১৬২ রান।
ইনিংসের শুরুতে অবশ্য কিছুটা বিপর্যয়ে পড়ে তিলকারত্নে দিলশানের দল। স্কোর বোর্ডে কোনো রান না উঠতেই প্যাভিলিয়নে ফেরেন শ্রীলংকার অধিনায়ক। এই নিয়ে টানা ১৮ ওয়ানডেতে বাজে ব্যাটিং অব্যাহত রাখলেন দিলশান। এই সময় তার ব্যাটিং গড় ১৫.৫০। মাত্র ২১ রানে দুই উইকেট পতনের পর উপল থারাঙ্গার সঙ্গে জুটি গড়েন চান্দিমাল। দুই লংকান ব্যাটসম্যানের অসাধারণ দৃঢ়তায় প্রাথমিক বিপর্যয় সামাল দিয়ে এগিয়ে যায় সফরকারী দল। ১০৫ রানের মাথায় থারাঙ্গা ফিরলে একা লড়াই করতে থাকেন চান্দিমাল। শট খেলার সময় টাইমিং হয়নি, ব্যাটের কানা ছুঁয়ে বল গেছে বাউন্ডারির দিকে, বারবার পরাস্ত হয়েছেন_ এমনকি সুইপের বল হেলমেটে লেগে বাউন্ডারিও হয়েছে তারপরও শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে একটা ভালো সংগ্রহে পেঁৗছে দিয়েছেন চান্দিমাল। তার অসাধারণ কমিটমেন্টেই লড়াই করার মতো একটা পুঁজি দাঁড় করায় লংকান দল। ৯২ রানে পরাজিত থেকে আপসোস নিয়ে সাজঘরে ফেরেন চান্দিমাল। ১১৫ বলের মোকাবেলায় ৬টি বাউন্ডারির সাহায্যে তিনি এই রান করেছেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে দুটি করে উইকেট পেয়েছেন সোতসোবে ও মরকেল।
লংকান ইনিংসের জবাবে বাফেলো পার্কের স্লো পিচে ব্যাট করতে নেমে হাশিম আমলা ও স্মিথের ভালো ওপেনিং জুটির সুবাদে সহজেই লক্ষ্যের দিকে এগিয়ে যান ক্যালিসরা। হাশিম আমলা ব্যক্তিগত ৫৫ রানের মাথায় আউট হলে মাঠে নামেন জেপি ডুমিনি। তিনি ক্যালিসের সঙ্গে জুটি গড়ে দলকে স্বস্তিদায়ক জায়গায় পেঁৗছে দেন।

No comments

Powered by Blogger.