মুখোমুখি প্রতিদিন-দলে কারা আছে বা নাই এটা কোনো বিষয় না

টানা চতুর্থবারের মতো বাংলাদেশে খেলতে এসেছেন বুকোলা ওলালেকান। কিন্তু এবার আর কোনো সেরা দলের হয়ে নয়, এবার গায়ে জড়াচ্ছেন শেখ রাসেলের জার্সি। নতুন মৌসুম আর নতুন দল নিয়ে তাঁর ভাবনা জানতেই এ নাইজেরিয়ানের মুখোমুখি হয়েছিল কালের কণ্ঠ স্পোর্টস।কালের কণ্ঠ স্পোর্টস : চতুর্থবারের মতো বাংলাদেশে খেলতে এসেছেন। কেমন লাগছে?বুকোলা ওলালেকান : সত্যিই বাংলাদেশে আসতে পারাটা আমার জন্য আনন্দের।


যখনই আমি বাংলাদেশে আসি তখন এখান থেকে আনন্দ খুঁজে বেড়াই। এবারও এমনটাই করতে পারব বলে আশা করছি। পুরো মৌসুমই আমার জন্য আনন্দদায়ক হবে।
প্রশ্ন : এর আগে আপনি দুই বছর মোহামেডানে এবং এক বছর মুক্তিযোদ্ধায় খেলেছেন। এবার আপনাকে দেখা যাবে শেখ রাসেলের জার্সিতে। তিন দলের মধ্যে যদি তুলনা করেন তাহলে কোন দলকে এগিয়ে রাখবেন?
বুকোলা : আমার কাছে তিনটি দলই ভালো এবং শক্তিশালী। হয়তো মোহামেডান, মুক্তিযোদ্ধায় অনেক ভালো মানের ফুটবলার ছিল। তবে আমি মনে করি শেখ রাসেলও ভালো দল করতে পেরেছে। প্রতিটি টুর্নামেন্টে শিরোপা জয়ের জন্যই আমরা মাঠে নামব।
প্রশ্ন : প্রথম বছরেই আপনি যেভাবে নজর কেড়েছিলেন, পরের দুই মৌসুমে কিন্তু আপনাকে সেভাবে আলাদা করে চেনা যায়নি। এর কারণ কী?
বুকোলা : আসলে একমাত্র প্রথম বছরই আমি পুরোপুরি ফিট হয়ে খেলতে পেরেছি। পরের দুই বছর কোনো না কোনোভাবে ইনজুরিতে ছিলাম। মাঝে তো একবার অসুস্থ হয়েও পড়েছিলাম। তাই মাঝের সময়টুকু মাঠে ভালো করতে পারিনি। তবে আশা করছি এবার পুরো ফিট হয়েই মাঠে নামতে পারব।
প্রশ্ন : এ বছর তো আপনাকে নতুন চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামতে হবে?
বুকোলা : আমি পুরোপুরি তৈরি চ্যালেঞ্জ নিতে। আশা করছি, শেখ রাসেল এবার প্রতিটি টুর্নামেন্টে চ্যাম্পিয়নশিপের জন্য লড়বে।
প্রশ্ন : কিন্তু শেখ রাসেলের এই দলে মোহামেডান কিংবা মুক্তিযোদ্ধার মতো তারকা ফুটবলার নেই। এই দল নিয়ে কি খুব বেশি আশা করা ঠিক হবে?
বুকোলা : আসলে দলে কারা আছে বা না আছে এটা কোনো বিষয় না। দলে সবার মধ্যে সমন্বয়টা কেমন, এটাই আসল কথা। প্রতিটি বিভাগে যদি ভালো ফুটবলার থাকে তাহলে অবশ্যই ভালো করা সম্ভব। আমি মনে করি এ বছর শেখ রাসেলে ভালো মানের ফুটবলার আছে। ভালো কোচ আছে। সবাই মিলে শেখ রাসেল ভালো করবে বলেই আমার বিশ্বাস।
প্রশ্ন : প্রিন্স কবীর বেল্লা নামের একজন নতুন নাইজেরিয়ান স্ট্রাইকার এসেছেন আপনাদের দলে। তাঁকে কেমন মনে হয়েছে?
বুকোলা : আমি তাঁকে ভালোভাবে চিনি না। তবে শুনেছি ও ইন্দোনেশিয়ান লিগে খেলে। আর ভালো খেলে বলেই হয়তো শেখ রাসেল ওকে এনেছে। আশা করছি ওর সঙ্গে আমার বোঝাপড়াটা ভালোই হবে।
প্রশ্ন : শেখ রাসেলের এবারের দলের কোন বিভাগকে আপনি এগিয়ে রাখবেন?
বুকোলা : এখনই তো বলা যাবে না। দলের সঙ্গে আরো প্র্যাকটিস করতে হবে। তবে এখন পর্যন্ত যা মনে হয়েছে শেখ রাসেলের প্রতিটি বিভাগেই ভালো ফুটবলার রয়েছে।

No comments

Powered by Blogger.