আলোড়ন তোলা ক্রিকেটার নেই অস্ট্রেলিয়ায়!

হিরোর অভাবে ভুগছে অস্ট্রেলিয়ান ক্রিকেট! কথাটি অবিশ্বাস্য শোনায়, কিন্তু যখন তা বলেন ডিন জোন্স, নড়েচড়ে বসতেই হয়। আসলেই তো, বর্তমান প্রজন্মে তেমন আলোড়ন তোলা অস্ট্রেলিয়ান ক্রিকেটার কই!দীর্ঘ সময় ধরে বিশ্ব ক্রিকেট শাসন করেছে তারা। এখন হাতছাড়া হয়ে গেছে রাজদণ্ড। হিরোর অভাবেই তাদের এই দশা বলে সাবেক ব্যাটসম্যান জোন্সের মত, 'অস্ট্রেলিয়ায় এখন হিরোর কথা বললে ভেসে আসে সাইক্লিস্ট কাডেল ইভান্স, টেনিস খেলোয়াড় সামান্থা স্টুসার, হার্ডলার স্যালি পিয়ারসন, রাগবি খেলোয়াড় বিলি স্ল্যাটার এবং অস্ট্রেলিয়ান রুলস ফুটবলার গ্যারি অ্যবলেট ও ক্রিস জুডদের নাম।


কোনো ক্রিকেটারের নাম আসে না। আমার ধারণা, অস্ট্রেলিয়ান ক্রিকেটের ধুঁকতে থাকার এটি একটি কারণ।' শেন ওয়ার্ন, গ্লেন ম্যাকগ্রা, ম্যাথু হেইডেন, জাস্টিন ল্যাঙ্গারদের অবসরে যাওয়ার পর থেকেই এই দুর্দশা দলটির। পরিবর্তনের প্রক্রিয়ার ভেতর দিয়ে যাওয়ার বাস্তবতা বুঝছেন জোন্স, 'আমরা এখন একটি পরিবর্তনের ভেতর দিয়ে যাচ্ছি। তবে এখনো এমন কাউকে খুঁজে পাইনি, যে কিনা মুহূর্তে ম্যাচের রং বদলে দিতে পারে। ধ্বংস করে দিতে পারে প্রতিপক্ষকে। তবে আশা আছে। আমরা নতুন কোচ, নতুন অধিনায়ক, নতুন নির্বাচকদের অধীনে এগিয়ে চলছি।'
অস্ট্রেলিয়া ক্রিকেটের সাম্প্রতিক সময়টা ভালো কাটছে না। এর প্রতিধ্বনি আছে জোন্সের কণ্ঠেও, 'আমাদের সমর্থকরা হারতে ঘৃণা করে। শ্রীলঙ্কায় সর্বশেষ সফরটায় আমরা চোখে পড়ার মতো কিছু করিনি।' সামনের দক্ষিণ আফ্রিকা সফরের গুরুত্বও উল্লেখ করেছেন তিনি, 'ওখানে আমাদের ভালো করতেই হবে। যদি দক্ষিণ আফ্রিকায় হেরে যাই, তাহলে আবারও অনেক পিছিয়ে যাব। আর জিতলে ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য সেটি হবে বড় প্রেরণা।' ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.